আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন খুব বেশি দিন হয়নি। তবে ক্রিকেটকে বিদায় জানালেও এই মূহুর্তে ক্রিকেটবিশ্বকে নাড়িয়ে দিচ্ছেন রস টেইলর। নিজের আত্মজীবনী 'ব্ল্যাক অ্যান্ড হোয়াইট'এ অনেক বিস্ফোরক তথ্য প্রকাশ করেছেন এই সাবেক কিউই ক্রিকেটার।

নিজের আত্মজীবনীতে নিউজিল্যান্ড ক্রিকেটে বর্ণবিদ্বেষ নিয়ে বিস্ফোরক অভিযোগ করেছেন রস। যা নিয়ে গরম নিউজিল্যান্ড ক্রিকেট। এবার আইপিএল নিয়েও বোমা ফাটালেন তিনি। রাজস্থান রয়্যালসের মালিকের বিরুদ্ধে চড় মারার অভিযোগ তুলেছেন টেইলর। খারাপ পারফরম্যান্সের কারণে দলের মালিক তাকে তিন-চারবার চড় মেরেছিলেন। তাও একবার নয়, তিন-চারবার। ঠিক কোন ব্যক্তি এই কাণ্ডটি ঘটিয়েছেন, সেটা তিনি স্পষ্ট করেননি।

২০১১ সালের আসরে তিনি রাজস্থান রয়্যালসের হয়ে খেলতেন। বইতে সেই সময়ের ঘটনা উল্লেখ করে তিনি লিখেছেন, 'মোহালিতে সেই ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে খেলছিল রাজস্থান। টার্গেট ছিল ১৯৫ রানের। আমি শূন্য রানে এলবিডাব্লিউ হয়ে যাই। লক্ষ্যমাত্রার ধারেকাছে যেতে পারিনি আমরা।'

পরবর্তী ঘটনা উল্লেখ করে টেইলর লিখেছেন, 'ম্যাচের পর পুরো দল, সাপোর্ট স্টাফ এবং টিম ম্যানজমেন্ট হোটেলের সবচেয়ে ওপরের ফ্লোরে একটি বারে ছিল। সেখানে শেন ওয়ার্নের সঙ্গে লিজ হার্লিও ছিল। হঠাৎ রাজস্থানের এক মালিক আমাকে এসে বলে, 'রস, তোমাকে লাখ লাখ ডলার দিয়ে শূন্য রান করার জন্য নিয়ে আসিনি!' এর পরেই সে আমাকে তিন-চারবার চড় মারে! সে হাসছিল এবং সেগুলো জোড়ে চড় ছিল না। আমি বুঝছিলাম না এটি ক্রীড়া সুলভ কিনা. ওই সময় বিষয়টি নিয়ে মাথা ঘামাইনি. কিন্তু ভেবেছিলাম পেশাদার ক্রীড়াঙ্গনে এমনটি হয় নাকি।