জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বিএনপির ক্ষমতা পুনর্দখলের আন্দোলন দেশকে সংবিধানের বাইরে ফেলে দিয়ে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ এবং জঙ্গিবাদীদের রাজনীতির মাঠে পুনঃপ্রতিষ্ঠা করার পথে এগোচ্ছে। এই অপরাজনীতি রুখে দিতে হবে। অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দিয়ে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানই দেশের সাংবিধানিক গণতান্ত্রিক রাজনৈতিক ধারার প্রধান কর্তব্য।

গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে গণঅভ্যুত্থানের শহীদ ডা. শামসুল আলম খান মিলন স্মরণে জাসদের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে হাসানুল হক ইনু এসব কথা বলেন।

শহীদ ডা. মিলনের আত্মত্যাগের চেতনাকে ধারণ করে দেশে অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দেওয়ার জন্য জাসদসহ ১৪ দলের নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়ে ইনু বলেন, ১৪ দলকে সক্রিয় করে রাজপথে ঐক্যবদ্ধ শক্তির সমাবেশ ঘটাতে হবে। এ জন্য ১৪ দলের শরিকদের মধ্য থেকে বড় দলের অহমিকা ও ছোট দলের হীনমন্যতা ঝেড়ে ফেলতে হবে।

সভায় আরও বক্তব্য দেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কেন্দ্রীয় নেতা মীর হোসাইন আখতার, শফি উদ্দিন মোল্লা, রোকনুজ্জামান রোকন, নইমুল আহসান জুয়েল, মো. মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, সাইফুজ্জামান বাদশা, ইদ্রিস ব্যাপারী, মফিজুর রহমান বাবুল, সাজ্জাদ হোসেন, শরিফুল কবির স্বপন, রাশিদুল হক ননী প্রমুখ।

সভার শুরুতে শহীদ ডা. মিলনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।