আওয়ামী লীগ নেতাকর্মীকে শিষ্টাচার শেখাতে হবে বলে মন্তব্য করেছেন দলের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তিনি বলেন, আমরা এত আদর্শিক রাজনৈতিক দল হওয়া সত্ত্বেও পরবর্তী প্রজন্মকে চিষ্টাচার শিখাচ্ছি না। তাই আমাদের মধ্য থেকে সম্মানবোধ ও ভদ্র আচরণ উঠে যাচ্ছে। আওয়ামী লীগ কেমন জানি বিএনপি বিএনপি হয়ে যাচ্ছে, জাতীয় পার্টি জাতীয় পার্টি হয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার নোয়াখালীর সুবর্ণচর উপজেলা পরিষদ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতারা ব্যানার কিংবা পোস্টারে বঙ্গবন্ধুর ছবি ছোট্ট, নেত্রীর একটু বড় ছবি, আর আমাদের ছবি বড় করে দিয়ে বাহাদুর সাজার চেষ্টা করেন। আবার নিচে সৌজন্যে যারা থাকেন, তাদের অধিকাংশই মাদক কারবারি, চাঁদাবাজ, মাদকাসক্ত, ভূমি দস্যু অথবা সন্ত্রাসী।
উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছানাহ উল্লাহ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হানিফ চৌধুরীর সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম। বক্তব্য দেন আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী, এমপি মাহমুদুর রহমান বেলায়েত, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহীন, সহিদ উল্যাহ খান সোহেল প্রমুখ।