রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র-উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তারেক নূর। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি পদে দায়িত্বরত থাকবেন বলেও জানায় রেজিস্ট্রার দপ্তর।

বৃহস্পতিবার দুপুরেই সহযোগী অধ্যাপক তারেক নূর তার পদে যোগদান করেন। আনুষ্ঠানিকভাবে তার কাছে দায়িত্ব হস্তান্তর করেন ছাত্রউপদেষ্টা পদে অতিরিক্ত দায়িত্বে থাকা প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। এ সময় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমানসহ বিভিন্ন হল প্রাধ্যক্ষ ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক তারেক নূর বলেন, নিয়োগ পাওয়ার পরই যোগদান করেছি। এই দপ্তরটিতে দায়িত্ব পালন করা অনেক চ্যালেঞ্জের। শিক্ষার্থীদের নিয়ে এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে চাই। সেজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

এর আগে গত বছরের ৮ মার্চ দায়িত্বে অবহেলার অভিযোগ এনে ছাত্রউপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুকে ছাত্র-উপদেষ্টার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। একইসঙ্গে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে ছাত্রউপদেষ্টার পদে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়।

প্রসঙ্গত, নিয়োগপ্রাপ্ত সহযোগী অধ্যাপক তারেক নূর ১৯৯৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (অনার্স) ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। মাস্টার্সে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তিনি ভারতের রাষ্ট্রপতি পদক লাভ করেন। এ ছাড়া তিনি বাংলাদেশ রাষ্ট্রবিজ্ঞান সমিতির একজন সদস্য।