জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা নেওয়া হবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৩৫ তম (জরুরি) ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ভার্চুয়াল সভায় অনলাইনে পরীক্ষা গ্রহণ, ডিজিটাল লাইব্রেরি ব্যবহার, অনলাইন পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে উদ্ভূত সমস্যা চিহ্নিতকরণ এবং লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেমসহ সহজ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার বিষয়ে আলোচনা হয়। এসব বিষয়ে রূপরেখা প্রণয়নের জন্য কলা অনুষদের ডিনকে সভাপতি ও রেজিস্ট্রারকে সদস্য সচিব করে উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। 

কমিটিকে আগামী ৩১ আগস্টের মধ্যে প্রতিবেদন জমা দিতে  বলা হয়েছে। উক্ত রিপোর্টের আলোকে দ্রুততম সময়ের মধ্যে অনলাইনে পরীক্ষা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান সভাপতিত্বে সভাটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর। 

একাডেমিক কাউন্সিলের সভায় বিশ্ববিদ্যালয়ের বহির্ভূত ও অভ্যন্তরীণ সম্মানিত সদস্যরা, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তাসহ অন্যান্যরা অনলাইনে সংযুক্ত ছিলেন।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জানান, করোনা সংক্রমণের উর্ধ্বগতির কারণে ৩৫তম একাডেমিক কাউন্সিলে অনলাইন পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।