কওমি মাদ্রাসার দাওরায়ে হাদীস (তাকমিল) পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে রোববার। স্নাতকোত্তর সমমানের পরীক্ষায় এ বছর পাসের হার ৭৩ দশমিক ২৫ শতাংশ। কওমি মাদ্রাসা সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আল-হাইআতুল উলয়া লিল-জামি'আতিল কওমিয়ার বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৯ হাজার ৯৮৮ জন। তাদের মধ্যে ছাত্র ১৮ হাজার ৫৪৬ জন। ছাত্রী ১১ হাজার ৪৪২ জন। ছেলেদের ৭৯ দশমিক ৪২ শতাংশ পাস করেছেন। মেয়েদের পাসের হার ৬৩ দশমিক ৬৩ শতাংশ। স্টার মার্কস পেয়ে উত্তীর্ণ হয়েছে এক হাজার ৪৭ জন ছাত্র এবং ৭৪ জন ছাত্রী। প্রথম বিভাগের উত্তীর্ণ হয়েছে ছাত্র তিন হাজার ৯০০ জন ছাত্র এবং এক হাজার ১০৪ জন ছাত্রী।

মেধা তালিকায় স্থান পেয়েছেন ৩৭ জন ছাত্র এবং ২৩ জন ছাত্রী। ৯৩৫ নম্বর পেয়ে ছাত্রদের মেধা তালিকায় প্রথম হয়েছেন নারায়ণগঞ্জের আল-জামিয়াতুল ইসলামিয়া দারুল উলূম মাদানীনগর মাদরাসার মো. মাকতুম আহমেদ। ৯৩১ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েওেছন নারায়ণগঞ্জের জামিয়া রাব্বানিয়া আরাবিয়া জালকুড়ি মাদরাসার রেজাউল করিম নাঈম। ৯২৯ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন ঢাকার জামিয়া ইসলামিয়া দারুল উলূমের মো. গালিব আনোয়ার সিদ্দীকী।

৯০৩ নম্বর পেয়ে মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন ময়মনসিংহের মিফতাহুল জান্নাত মাদ্রাসার মাসুমা। ৮৯৩ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন ঢাকার জামিয়া ইসলামিয়া দারুল উলূম মহিলা মাদরাসার নাজিয়া সুলতানা। ৮৯১ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন চট্টগ্রামের আয়েশা (রা.) লালখান বাজার মহিলা মাদরাসার মাইমুনা বিনতে রহীম উদ্দীন।

বিষয় : কওমি মাদ্রাসার দাওরায়ে হাদীস ফলাফল ঘোষণা

মন্তব্য করুন