গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক উপাচার্য (রুটিন দায়িত্ব) এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান তার বিরুদ্ধে ওঠা গৃহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন।

শুক্রবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্যার আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন ওই শিক্ষক।

সংবাদ সম্মেলনে অধ্যাপক ড. মো. শাহজাহান লিখিত বক্তব্যে বলেন, সাবেক উপাচার্যের (অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন) কিছু সুবিধাবাদী চক্র আমার দায়িত্ব পালনের সময় অবৈধ সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। এখনও হচ্ছে। তারা আমার কজের প্রতি ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন সময়ে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করে আমার মান-সম্মান ক্ষুণ্ণ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি আমার বিরুদ্ধে এক গৃহকর্মীকে যৌন হয়রানির মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করেছেন। বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি প্রকাশ করা হয়। এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে এমন অভিযোগ করা হয়েছে। আমি তীব্রভাবে এই অভিযোগের নিন্দা জানাচ্ছি। সব পক্ষকে যথাযথ যাচাই-বাছাই করে খবর প্রকাশের অনুরোধ করছি। সংবাদ সম্মেলনে তার স্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. হালিমা খাতুন, প্রক্টর ড. রাজিউর রহমান ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। এ সময় ড. হালিমা খাতুনও যৌন হয়রানির অভিযোগটি মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন।

গত ১৫ সেপ্টেম্বর ড. শাহজাহানের বিরুদ্ধে গৃহকর্মীকে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। তবে ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঘটেনি এবং অভিযোগকারী বিশ্ববিদ্যালয়ের কেউ নন বলে গৃহকর্মীর অভিযোগ গ্রহণ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।