বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হবে ১৭ অক্টোবর। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়। সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দিনের সঞ্চালনায় উক্ত সভার সভাপতিত্ব করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক।

সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টের ভাইস-চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন,  মোহাম্মাদ আলী দ্বীন, ট্রেজারার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোখলেসুর রহমান, নির্বাহী পরিচালক মো. শামীম আহসান পারভেজ, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. শহীদুর রহমান এবং ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. কানিজ হাবিবা আফরিন। আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. তানজিমা ইয়াসমিন এবং ইতিহাস বিভাগের প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র।

সভায় একাডেমিক ও প্রশাসনিক বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়। টিকা না নেয়ার কারনে যে সকল শিক্ষার্থী ক্লাসে অংশগ্রহণ করতে পারবে না তাদেরকে অনলাইনে ক্লাস করার বিষয়ে সিদ্ধান্ত হয়। 

সভা শেষে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিককে ২০২১ সালের বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় স্থান পাওয়ায় শুভেচ্ছা স্বরূপ সম্মাননা স্মারক প্রদান করা হয়।