ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষার শুরুর কিছুক্ষণ আগে ব্যবসায় শিক্ষা অনুষদের একাডেমিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  শনিবার সকাল পৌনে ১০টার দিকে ওই ভবনের ৫ম তলার ৫০৬ নাম্বার রুমে আগুন লাগে। খবর পেয়ে পলাশী ফায়ার সার্ভিসের টিম এসে কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

পরে সকাল ১১টায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ব্যবসায় শিক্ষা অনুষদের একাডেমিক ভবনের ভবনের ৫ম তলার ৫০৬ নাম্বার কক্ষের একটি এসি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিস টিম এসে ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।  

ব্যবসায় শিক্ষা অনুষদের এক কর্মকর্তা বলেন, ৫০৬ নম্বর রুমের পেছনের দিকের এসিটি আগে থেকেই খারাপ ছিল৷ সেটি মেরামতের জন্য বলাও হয়েছিল। আগে থেকেই ড্যামেজ থাকায় আজ পৌনে ১০টার দিকে হঠাৎ করে আগুন লেগে যায়। তবে ফায়ার সার্ভিস টিম দ্রুত এসে আগুন নিভায়।  ফলে বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।

পলাশী ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার সবুজ মিয়া বলেন, ধারণা করা হচ্ছে, এসির শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন বলেন, এসি থেকে আগুন লেগেছিল । তেমন কোনো সমস্যা হয়নি। এটি একটি দুর্ঘটনা। শিক্ষার্থীরা সবাই সুষ্ঠুভাবে পরীক্ষার হলে গিয়েছে। সবকিছু নিয়ন্ত্রণে আছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে। পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসিটি শুধু পুড়ে গেছে। এর বাইরে আর তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।