চিকিৎসক নিয়োগের জন্য অনুষ্ঠিত ৪২তম (বিশেষ) বিসিএস হতে ২৭ জনকে নন-ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

রোববার পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয় এমবিবিএস শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নন-ক্যাডার প্রথম শ্রেণি ৯ম গ্রেড পদে ২৭ জনকে সুপারিশ করা হয়েছে।

এতে বলা হয়, ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় উত্তীর্ণ কিছু ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা, ২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী সংশ্লিষ্ট নিয়োগবিধিতে বর্ণিত এমবিবিএস শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নন-ক্যাডার প্রথম শ্রেণির [৯ম গ্রেড] ২৭টি শূন্য পদে নিয়োগের জন্য কমিশন ২৭ জন প্রার্থীকে সাময়িকভাবে সুপারিশের ফলাফল রোববার প্রকাশ করেছে।

প্রসঙ্গত, ৪২তম বিসিএস (বিশেষ) এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিছু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীর সংখ্যা ১ হাজার ৯১৯ জন। তন্মধ্যে নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহী ১ হাজার ৮১৪ জন প্রার্থীর মধ্যে গত ২৯ মার্চ ৫৩৯ প্রার্থীকে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে।

সুপারিশ সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি কমিশনের www.bpsc.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর http://bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।