ওয়েব সিরিজে ‘সেন্সরশিপ’ আসছে!

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৯     আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৯      

বিনোদন ডেস্ক

অনলাইন প্লাটফর্ম হইচইয়ে প্রচারিত ‘মিসম্যাচ’ ওয়েব সিরিজের পোস্টার

সময়ের নতুন চাহিদা ‘ওয়েব সিরিজ’। মানুষ ইন্টারনেটনির্ভর হয়ে পড়ায় ক্রমেই জনপ্রিয়তা পাচ্ছে এটি। জনপ্রিয়তা পাওয়ার অন্যতম কারণ হচ্ছে খোলামেলা কনটেন্ট। অনলাইনে ওয়েব সিরিজ মানেই যেন খোলামেলা আর অন্তরঙ্গ দৃশ্যের ছড়াছড়ি।

সেন্সরশিপের বিষয়টি থাকায় সিনেমায় যা দেখানো যায় না বা যে সব বিষয় ভাবা যায় না, সেটা অবলীলায় তুলে ধরা হচ্ছে ওয়েব সিরিজে। ভারতে এই ওয়েব সিরিজের এখন রমরমা চাহিদা। সময়ের হাত ধরে এর দর্শক বাড়ছে বাংলাদেশেও। 

এবার জানা গেল ভারতে ওয়েব সিরিজের ওপর আরোপিত হচ্ছে ‘সেন্সরশিপ’। স্বয়ং ওয়েব সিরিজের নির্মাতারাই চাইছেন এটা। ভারতীয় গণমাধ্যম জানায়, সম্প্রতি দিল্লিতে ভিডিও (VDO) টিমের সঙ্গে বৈঠক হয় অবজারভার রিসার্চ ফাউন্ডেশনের। সেই বৈঠকেই সেখানেই উঠে আসে বিষয়টি।

সেখানে উল্লেখ করা হয়, যেহেতু মানুষ এখন টেলিভিশনের পর্দা ছেড়ে ওয়েব সিরিজ দেখছেন, তাই চাইল্ড পর্নোগ্রাফি, ক্রাইম ইত্যাদি বিষয়গুলো নিয়ে সচেতন হয়ে কাজ করা উচিত। নেটফ্লিক্স, হটস্টার, ইরোজ নাও, জি ফাইভ সকলেই নিজেদের মতো করে সিদ্ধান্ত নিয়েছে কী রকম কনটেন্ট তারা দেখাবেন।

বৈঠকে উপস্থিত সকলেই অবশ্য এই সেন্সর আরোপের বিপক্ষেও কথা বলেছেন। তবে আলোচনা যেহেতু উঠেছে এবার কিছু একটা হতে পারে বলে মনে করছেন অনেকেই।