প্রথমবারের মতো কানাডায় বাংলাদেশি ব্যান্ডের একটানা সাতটি শো: শাফিন

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যান্ড মাইলস তাদের চার দশক পূর্তি উদযাপনে বিভিন্ন দেশে কনসার্ট করছে। এরই ধারবাহিকতায় ৭-২৭ সেপ্টেম্বর কানাডার সাতটি প্রদেশে কনসার্টে অংশ নেয়ে মাইলস। কোনো বাংলাদেশি ব্যান্ডের কানাডায় এটাই প্রথম একটানা সাতটি শো বলে জানান মাইলস এর শাফিন আহমেদ।

৪০ বছর পূর্তির কানাডার এই সিরিজ কনসার্ট সম্পর্কে শাফিন আহমেদ বলেন, কানাডার সবগুলো কনসার্ট অত্যন্ত চমৎকারভাবে আয়োজিত হয়েছে যা ছিল দর্শকদের জন্য অনেক উপভোগ্য। তবে এর মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য ক্যালগেরি এবং টরোন্টোর কনসার্ট। কানাডার এই সফরটি বাংলাদেশ ব্যান্ড সংগীত এর জন্য একটি মাইলফলক। কারণ এই প্রথমবারের মতো বাংলাদেশে কোন ব্যান্ড একটানা সাতটি শো করলো। যা এর আগে কখনও হয়নি।

কানাডায় মাইলসের প্রথম কনসার্টটি অনুষ্ঠিত হয় পহেলা সেপ্টেম্বর ভ্যানকুভারে। ঢাকা ক্লাব ভ্যানকুভারের আমন্ত্রণে কানাডার কনসার্টে অংশ নেয় ব্যান্ডটি। দ্বিতীয় শোটি অনুষ্ঠিত হয় ৭ সেপ্টেম্বর ক্যালগেরিতে। কৃষ এন্টারটেইনমেন্টের আয়োজনে অত্যন্ত আকর্ষণীয় এই কনসার্টটি অনুষ্ঠিত হয় । পরবর্তী ১৫ তারিখ  উইনিপেগে শো করে মাইলস। এর পরে ২০ সেপ্টেম্বর এডমন্টনের জমজমাট কনসার্টটি আয়োজন করে বাংলাদেশ এসেসিয়েশন অফ এডমন্টন। এডমন্টনে কনসার্ট শেষ করেই সরাসরি এয়ারপোর্ট চলে যায় মাইলস এবং অটোয়ার প্লেন ধরে। চমৎকারভাবে আয়োজিত ২১ সেপ্টেম্বর অটোয়ার কনসার্টের আয়োজন করে সিন্ডিকেট ৭১। এর ঠিক পরের দিনেই মাইলস এর পঞ্চম কনসার্টটি অনুষ্ঠিত হয় ২২ সেপ্টেম্বর কানাডার দ্বিতীয় বৃহত্তম শহর মন্ট্রিয়েলে। যার আয়োজন করে বাংলাদেশ সোসাইটি অফ মন্ট্রিয়েল। কানাডায় সর্বশেষ কনসার্টটির হয় ২৭  সেপ্টেম্বর অন্টারিও প্রদেশের রাজধানী শহর টরন্টোতে। এটি ছিল রাতে অনুষ্ঠিত ওপেন এয়ার কনসার্ট। টরেন্টোতে মাইলস এর এই  সর্ববৃহৎ কনসার্টটি দর্শক উপভোগ করে অত্যন্ত চমৎকার পরিবেশে।