গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দর্শকনন্দিত ছবি 'ছুটির ঘন্টা'র পরিচালক আজিজুর রহমান।  এ পরিচালকের মেয়ে আলিয়া রহমান বিন্দি বাবার হাসপাতালে ভর্তির খবর নিশ্চিত করেছেন। 

বিন্দি জানান, বেশ ক'দিন ধরে অসুস্থ বাবা।ওনার ফুসফুসে পানি চলে আসার কারণে গতকাল১৬ ফেব্রুয়ারি সকালে কানাডার টরেন্টোর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আজিজুর রহমান দেশের একজন অন্যতম গুণী নির্মাতা। বগুড়ার সান্তাহার রেলওয়ে জংশন শহরের ১৯৩৯ সালের ১০ অক্টোবর জন্ম তার।  তিনি স্থানীয় আহসানুল্লাহ ইনস্টিটিউট থেকে এসএসসি ও ঢাকা সিটি নাইট কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে চারুকলা আর্ট ইনস্টিটিউটে কমার্শিয়াল আর্টে ডিপ্লোমা করেন।

১৯৫৮ সালে প্রখ্যাত পরিচালক এহতেশামের সহকারী হিসেবে চলচ্চিত্রে কর্মজীবন শুরু করেন তিনি । তার পরিচালিত প্রথম চলচ্চিত্র লোককাহিনিনির্ভর ‘সাইফুল মুল্ক্ বদিউজ্জামাল’ মুক্তি পায় ১৯৬৭।

এরপর তিনি উপহার দিয়েছেন অশিক্ষিত (১৯৭৮), মাটির ঘর (১৯৭৯), ছুটির ঘণ্টা’র (১৯৮০) মতো কালজয়ী সিনেমা। দীর্ঘ ক্যারিয়ারে তার ৫৪টি চলচ্চিত্রের মধ্যে উল্লেখ করা যায় জনতা এক্সপ্রেস, সাম্পানওয়ালা, ডাক্তার বাড়ি, গরমিল ও সমাধান  নামের ছবিগুলো। 

মন্তব্য করুন