ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

৩০ বছর পর কাশ্মীরে খুলছে সিনেমা হল

৩০ বছর পর কাশ্মীরে খুলছে সিনেমা হল

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২ | ০২:০৪ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ | ০২:০৪

দীর্ঘ ৩০ বছর পর জম্মু ও কাশ্মীরে খুলছে সিনেমা হল। মঙ্গলবার থেকে হলগুলোয় সিনেমা প্রদর্শন শুরু হচ্ছে। এর আগে রোববার দক্ষিণ কাশ্মীরের দুটি জেলা-পুলওয়ামা এবং সোফিয়ানে লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধন করেন। দুটি প্রেক্ষাগৃহের মধ্যে একটি পুলওয়ামা ও অন্যটি সোপিয়ান জেলায় অবস্থিত।

প্রথম দিনই হলে দেখানো হবে বলিউড সুপারস্টার আমির খান অভিনীত সর্বশেষ ছবি ‘লাল সিং চাড্ডা’।

উদ্বোধনের পর লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা টুইট করে জানান যে, ‘আজ জম্মু ও কাশ্মীরের জন্য একটি ঐতিহাসিক দিন। পুলওয়ামা এবং সোফিয়ানে দু’টি সিনেমা হল উদ্বোধন করা হল।’

তিনি এই সিনেমা হলগুলি সোপিয়ান এবং পুলওয়ামার মানুষ ও যুব সম্প্রদায়কে উৎসর্গ করেছেন। রোববার এই উদ্বোধন অনুষ্ঠান দেখতে দূর-দূরান্ত থেকে ভিড় করেছিলেন সাধারণ জনগণ।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কাশ্মীরের এই নতুন মাল্টিপ্লেক্সে রাখা হয়েছে ফুড কোর্টও।  গভর্নর মনোজ সিনহা জানিয়েছেন, সিনেমা ছাড়াও এখানে তথ্যপ্রযুক্তি বিষয়ে যুবকদের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। এছাড়াও সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, আগামীতে অনন্তনাগ, রাজৌরি, শ্রীনগরের মতো এলাকাতেও এমন মাল্টিপ্লেক্স চালু হবে।

আশির দশকের শেষ পর্যন্ত জম্মু ও কাশ্মীরে প্রায় ১২টি সিনেমা হল চালু ছিল। কিন্তু নব্বইয়ের দশকের শুরুর দিকে নানা কারণে একে একে সবগুলো হল বন্ধ হয়ে যায়। তার পর থেকে এই এলাকায় সিনেমা হল খোলার অনেক চেষ্টা করা হয়। কিন্তু সন্ত্রাসী কার্যকলাপ ছড়িয়ে পড়ায় আর তা সম্ভব হয়নি।

আরও পড়ুন

×