ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

'সেই কাজটিই করতে চাই, যেখানে অভিনয় করে তৃপ্তি পাব'

'সেই কাজটিই করতে চাই, যেখানে অভিনয় করে তৃপ্তি পাব'

অভিনেত্রী রুনা খান

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২ | ০৩:৫৫ | আপডেট: ১৯ অক্টোবর ২০২২ | ০৩:৫৬

রুনা খান। অভিনেত্রী ও মডেল। দীপ্ত টিভিতে আজ প্রচার হচ্ছে তাঁর অভিনীত নাটক 'মাশরাফি জুনিয়র'। এ নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তাঁর সঙ্গে-

কয়েক বছর ধরে প্রচার হচ্ছে 'মাশরাফি জুনিয়র'। নাটকটি আগের মতো দর্শক ধরে রাখতে পারছে?

দর্শক-সাড়া না পেলে পর্ব বাড়ানো হতো বলে মনে হয় না। দর্শক এ নাটকের গল্পের সঙ্গে মিশে যেতে পেরেছেন বলেই পাঁচশর বেশি পর্ব নির্মাণ করা হয়েছে। গল্পই এ নাটকের প্রাণ। আর গল্প ভালো হলে শিল্পীরা যে নিজের সেরাটা তুলে ধরার চেষ্টা করেন, তার প্রমাণ 'মাশরাফি জুনিয়র'।

আগের তুলনায় ছোট পর্দায় এখন কিছুটা কম দেখা যাচ্ছে, কারণ কী?

মাঝে কাজ কিছুটা কম করেছি, এ ছাড়া আলাদা কোনো কারণ নেই। ভালো গল্প, চরিত্র পেলে একসঙ্গে যেমন অনেক কাজ করতে পারি; তেমনি ভালো না লাগলে বসে থাকতেও আপত্তি নেই। আমি চাই সেই কাজটি করতে, যেখানে অভিনয় করে আত্মতৃপ্তি পাব।

এখন পর্যন্ত যে ক'টি সিনেমায় অভিনয় করেছেন, দর্শক-বিচারে সবই ভিন্ন ধাঁচের। সিনেমার বিষয়ে আপনার আলাদা কোনো বাছবিচার থাকে?

অনেক বাছবিচার করে সিনেমায় অভিনয় করি তা নয়; আমার অভিনীত সিনেমাগুলো যদি দর্শকের ভিন্ন ধাঁচের মনে হয়, তবে সেই কৃতিত্ব নির্মাতার। 'হালদা', 'গহীন বালুচর', 'কালো মেঘের ভেলা', 'ছিটকিনি', 'সাপলুডু'সহ যেসব ছবিতে অভিনয় করেছি, সেসব ছবির চরিত্রের জন্য নির্মাতারাই আমাকে নির্বাচন করেছেন। এদিক থেকে আমি ভাগ্যবান যে ভালো কিছু নির্মাতার ভিন্ন ধরনের গল্পে অভিনয়ের সুযোগ পেয়েছি।

'একটি না বলা কথা' সিনেমাটি কবে মুক্তি পাবে?

শুটিং, ডাবিং শেষ করেছি। সে হিসেবে সিনেমা মুক্তিতে খুব একটা দেরি হওয়ার কথা নয়। তবে 'একটি না বলা কথা' মুক্তির চূড়ান্ত দিনক্ষণ নির্মাতা পঙ্কজ পালিত ভালো বলতে পারবেন।

টিভি, চলচ্চিত্র, মঞ্চ- তিন মাধ্যমেই অভিনয় করছেন। কোন মাধ্যমকে বেশি গুরুত্ব দেন?

মাধ্যম নয়, ভাবনা অভিনয় নিয়ে। কারণ, যে মাধ্যমেই কাজ করি না কেন, অভিনয় দিয়ে তা দর্শক-উপযোগী করে তুলতে পারলাম কিনা- এটাই দেখার।



আরও পড়ুন

×