ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

কথা দিয়েছি, কথা রাখব: জেমস

কথা দিয়েছি, কথা রাখব: জেমস

রাসেল আজাদ বিদ্যুৎ

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২ | ০৩:১২ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ | ০৩:১৯

জেমস। নন্দিত কণ্ঠশিল্পী ও সংগীতায়োজক। আজ রাজধানীর আর্মি স্টেডিয়ামে আয়োজিত 'বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২'-এ নগর বাউল ব্যান্ডের সঙ্গে পারফর্ম করবেন তিনি। এ আয়োজন, বতর্মান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয় তাঁর সঙ্গে-

আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় সাত বছর আগে শুরু হয়েছিল 'ব্যান্ড সংগীত দিবস' পালন। সেটি আজ বড় উৎসবে রূপ নিয়েছে। নন্দিত এই ব্যান্ড তারকার স্মরণে 'বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২'-এ আলাদা করে কিছু থাকছে?

যে উৎসবের ভিত গড়ে উঠেছে আইয়ুব বাচ্চুর পরিকল্পনা থেকে, তাঁকে স্মরণ না করার কোনো কারণ নেই। 'বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২'-এর সঙ্গে তাঁর স্মৃতি মিশে থাকবে- এটাই স্বাভাবিক। তিনি আমাদের মাঝে যে স্বপ্নের বীজ বপন করে গেছেন, তা এখন বড় উৎসবে রূপ নিয়েছে। ব্যান্ড সংগীত দিবসের প্রস্তাবনা, পরিকল্পনা ও প্রতিবছর কনসার্টের মধ্য দিয়ে এটি পালনে তাঁর যে ভূমিকা- এটি কোনোভাবেই অস্বীকার করার উপায় নেই।

'বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২'-এর জন্য আলাদা করে কোনো গান নির্বাচন করেছেন?

না। দর্শক যেসব গান শুনতে চান, সেগুলোই গাইব। মাঝেমধ্যে এমন হয়েছে, কোনো কনসার্টে সেই গানটি গেয়েছি, যা অনেক দিন গাইনি। কিন্তু তা আগে থেকে পরিকল্পনা করে গাওয়া নয়। আজ তেমন কিছু হলেও হতে পারে।

গত কয়েক মাসে স্টেজ শো বেড়ে গেছে বলে মনে হয়?

দু-তিন মাস ধরেই একনাগাড়ে শো করে যাচ্ছি। রোজার আগের দিন পর্যন্ত শোর জন্য শিডিউল দেওয়া আছে। অল্প সময়ে এত শো অনেক বছর করা হয়নি।

ভক্তদের কথা দিয়েছিলেন, শিগগিরই নতুন গান প্রকাশ করবেন ...

কথা দিয়েছি, কথা রাখব। এ মাসে না হলে আগামী বছরের শুরুতে নতুন গান প্রকাশ করব। এর মধ্যে নতুন গানের গীতিকথা নির্বাচন থেকে শুরু করে সুর ও সংগীতায়োজনও হয়ে গেছে। যেটুকু কাজ বাকি, তাও শিগগিরই হয়ে যাবে।

আপনার ফটোগ্রাফি কেমন চলছে?

স্টেজ শোর জন্য ক্যামেরা হাতে নেওয়ার সুযোগ হচ্ছে না। ব্যস্ততা কমলেই যে কোনো সময় ক্যামেরা নিয়ে বেরিয়ে পড়ব।

আরও পড়ুন

×