ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

রাত জেগে তেলেগু ভাষা শিখতে হয়েছে: মেঘলা মুক্তা

রাত জেগে তেলেগু ভাষা শিখতে হয়েছে: মেঘলা মুক্তা

অনিন্দ্য মামুন

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২ | ০৭:০০ | আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ | ০৭:১৩

মেঘলা মুক্তা।মডেল ও অভিনেত্রী। আজ মুক্তি পেয়েছে তাঁর অভিনীত সিনেমা 'পায়ের ছাপ'। এই সিনেমার মাধ্যমে ঢালিউডে নায়িকা হিসেবে অভিষেক হল তাঁর। যদিও দুই বছর আগে তেলেগু সিনেমা 'সাকালাকালা ভাল্লাভুডু'র মাধ্যমে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। কথা হয় তাঁর সঙ্গে-

তেলেগু সিনেমার পর এবার নিজের দেশে নায়িকা হিসেবে অভিষেক হল। কেমন লাগছে?

এক কথায় বলতে গেলে দারুণ। আমি শুরু থেকেই স্বপ্ন দেখেছিলাম নিজ দেশের সিনেমায় কাজ করার। সেই স্বপ্ন অধরাই ছিল। যদিও আমার সিনেমায় যাত্রা শুরু হয় দক্ষিণ ভারতের সিনেমা দিয়ে। তবে একটু দেরিতে হলেও দেশের সিনেমায় যাত্রা শুরু করলাম। আমার স্বপ্ন পূরণ হলো। এই ভালো লাগা অন্যরকম, যা বলে বোঝানো যাবে না। সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে আগামীতে আরও ভালো কাজ করতে পারি।

এবার 'পায়ের ছাপ' ছবিটি নিয়ে কিছু বলুন...

একজন নারীর সংগ্রামের মধ্যে এগিয়ে যাওয়ার গল্পে নির্মিত হয়েছে ছবিটি। আমাদের সমাজের অনেক সাধারণ ঘরের নারী স্বপ্ন দেখতে ভয় পান। এই ছবিতে দেখানো হয়েছে- কীভাবে সেই ভয়কে জয় করে নিজের স্বপ্ন বাস্তবায়ন করা যায় এবং পুরুষশাসিত সমাজকে টক্কর দিয়ে নিজের পরিচয় জানান দেওয়ার গল্প। আমার বিশ্বাস, ছবিটি দর্শক পছন্দ করবেন এবং সাধারণ নারীরা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন।

দেশে আর ক'টি কাজের সঙ্গে যুক্ত হয়েছেন?

সম্প্রতি 'কাঠগোলাপ' নামে একটি সিনেমার কাজ শেষ করেছি। এ ছাড়া আরও কয়েকটি কাজ নিয়ে কথা চলছে। এখনও চূড়ান্ত হয়নি বলেই সেগুলোর নাম বলছি না।

তেলেগু ছবিতে কাজ করেছেন; সেখানের নতুন খবর আছে?

'সাকালাকালা ভাল্লাভুডু' সিনেমায় আমি নতুন হলেও অনেক দর্শক আমার অভিনয় পছন্দ করেছেন। ছবিটির পরে অনেক কাজের জন্য প্রস্তাব এসেছে। কভিড না এলে এত দিনে আরও দুটো সিনেমা হয়তো করতাম।

তেলেগু ছবিতে অভিনয় করতে গিয়ে ভাষা জটিলতায় পড়তে হয়নি?

হয়েছে। ছবিতে কাজের জন্য আমাকে ভাষা শিখতে হয়েছে। রাত জেগে তেলেগু ভাষা শিখতে হয়েছে। আর শট দেওয়ার আগে ভাষার জন্য আমাকে অনুশীলন করানো হয়েছে।

কোন তেলেগু নায়কের সঙ্গে কাজের স্বপ্ন দেখেন?

তেলেগু আর তামিল সিনেমার এই সময়ের সবচেয়ে জনপ্রিয় নায়ক আল্লু অর্জুন। তাঁর সঙ্গে কাজ করার স্বপ্ন দেখি। পাশাপাশি আরও অনেকেই আছেন। যাদের কাজ ভালো লাগে।

দেশের কোন নায়কের সঙ্গে কাজ করতে চান?

দেশের সবর অভিনয়ই আমার ভালো লাগে। চিত্রনাট্য পছন্দ হলে যে কোনো নায়িকার সঙ্গেই  আমি কাজ করতে চাই। 

আরও পড়ুন

×