ঢাকা রবিবার, ২৬ মে ২০২৪

করোনায় অস্বচ্ছল মানুষের পাশে দাঁড়াচ্ছেন নায়কেরা

করোনায় অস্বচ্ছল মানুষের পাশে দাঁড়াচ্ছেন নায়কেরা

অনিন্দ্য মামুন

প্রকাশ: ০১ এপ্রিল ২০২০ | ০০:৫৭ | আপডেট: ০১ এপ্রিল ২০২০ | ০২:৩৪

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এই পরিস্থিতিতে  বিপাকে পড়েছেন দিনমজুর ও নিম্ন আয়ের মানুষেরা। শোবিজ জগতের সব কাজও বন্ধ রয়েছে। হচ্ছে না কোন নাটক-সিনেমার শুটিং। ফলে বিনোদন অঙ্গনের নিম্ন আয়ের মানুষদের অবস্থাও ভালো না। সাধারণ মানুষের পাশাপশি শোবিজের নিম্ন আয়ের পাশে দাঁড়াচ্ছেন ঢাকাই ছবির অনেক নায়ক-নায়িকা। সেটা অবশ্য বিচ্ছিন্নভাবে। 

সংশ্লিষ্ট কিছু সমিতিও তাদের পাশে দাঁড়াচ্ছেন। তাদের উদ্যোগে পৌছে যাচ্ছে খাবার। সবার এমন উদ্যোগ প্রশংসা পাচ্ছে সব মহলেই। 

গতকাল মঙ্গলবার আজ নিম্ন আয়ের মানুষদের কাছে প্রায় ৪০০ প্যাকেট খাদ্যসামগ্রী পৌঁছে দিতে দেখা গেলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নায়ক সায়মন সাদিকে। বন্ধুদের নিয়ে অসচ্ছল মানুষদের খাবার পৌছে দিচ্ছিলেন তিনি। দুটি পিকআপ ভ্যান ও একটি জিপে করে দুপুর থেকে রামপুরা, হাতিরঝিল, মধুবাগ, কারওয়ান বাজার, পান্থপথ, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় ঘুরে খাদ্যসামগ্রী মানুষের হাতে তুলে দেন সাইমনের টিম। 

সাইমন সাদিক বলেন,  মানুষের জন্যই মানুষ। কোন মানুষ বিপদে পড়লে তার পাশে মানুষরাই এসে দাঁড়ায়।  এখন পুরো বিশ্বের অবস্থাই নাজুক। করোনা ভাইরাস আমাদের জীবনযাত্রা থামিয়ে দিয়েছে। তাই সামর্থ অনুপাতে একটু ভিন্নভাবে খাদ্যসামগ্রী বিতরণ পৌছে দিলাম ৪০০ জানের মাঝে। 

ঢাকাই ছবির আরেক নায়ক বাপ্পি চৌধুরীও ফেনী, লক্ষ্মীপুর, ঢাকার যাত্রাবাড়ী ও শ্যামবাজারের নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। তবে সেটা তার ভলেন্টিারের মাধ্যমে। নগদ অর্থও প্রদান করেছেন তিনি। 

বাপ্পি বলেন, আমি বাসায় বন্দি আছি। বাইরে বের হচ্ছি না তবে ফেনী ও লক্ষ্মীপুরে নগদ অর্থ পাঠিয়েছি। এ ছাড়া শ্যামবাজারের একটি গার্মেন্টস কারখানার ৬০ জন কর্মচারীর এক মাসের খাবারের দায়িত্ব নিয়েছি। একইভাবে যাত্রাবাড়ীর ৩০ জন নিম্ন আয়ের মানুষকে এক মাস খাওয়াব।’ 

এদিকে চলচ্চিত্র-সংশ্লিষ্ট নিম্ন আয়ের শিল্পী-কলাকুশলীদের সাহায্যে সবার আগে এগিয়ে এসেছেন অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল। গত সপ্তাহে চলচ্চিত্র শিল্পী সমিতির ব্যানারে চাল, ডাল, তেল, লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের প্রায় আড়াই শ প্যাকেট চলচ্চিত্রের নিম্ন আয়ের শিল্পীদের মধ্যে বিতরণ করেছেন। পাশাপাশি প্রযোজক-পরিবেশক সমিতির ব্যানারে টেকনিশিয়ান ও প্রোডাকশন বয়দের মধ্যে আরও আড়াই শ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেছেন তিনি। 

এ ছাড়া চলচ্চিত্রের ‘ইয়াংস্টার টিম’-এর ব্যানারে গত সপ্তাহের শুরুর দিকে নায়ক সানজু জন, জয় চৌধুরীদের একটি দল রামপুরা, আফতাব নগর এলাকায় প্রায় ২০০ প্যাকেট খাদ্যসামগ্রী নিম্ন আয়ের মানুষের মধ্যে বিতরণ করেছেন বলে জানানো হয়েছে। 



আরও পড়ুন

×