প্রয়াত নায়ক-নায়িকাদের নামে কোরবানি দিল শিল্পী সমিতি

প্রকাশ: ২২ আগস্ট ২০১৮     আপডেট: ২২ আগস্ট ২০১৮      

অনলাইন ডেস্ক

নায়করাজ রাজ্জাক, জসিম, সালমান শাহ, মান্না, জাফর ইকবাল, রানী সরকার, রোজি সিদ্দিকী, খলিলউল্লাহ খান, আমির হোসেন বাবুসহ প্রয়াত নায়ক-নায়িকাদের নামে কোরবানি দিলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। ঈদুল আজহার প্রথম দিন এফডিসির প্রাঙ্গনে সমিতির সেক্রেটারি জায়েদ খানের নেতৃত্বে চারটি গরু কোরবানি দেয় চলচ্চিত্র শিল্পীদের প্রাণের এ সংগঠন। 

কোরবানি দেয়া চারটি গরুর মধ্যে তিনটি শিল্পী সমিতির পক্ষ থেকে এবং একটি  অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজলের পক্ষ থেকে দেয়া হয়েছে বলে জানিয়েছেন জায়েদ খান। এ সময় জায়েদ খান সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে সমকাল অনলাইনকে বলেন, ‘সকাল আটটায় ঈদের নামাজ শেষে এফডিসির শিল্পী সমিতি চত্বরে চারটি গরু জবাই দেওয়া হয়। শিল্পী সমিতি যে তিনটি গরু কোরবানি দিয়েছে সেগুলো সমিতির নিজস্ব ফান্ডের অর্থ দিয়ে নয়, বিভিন্ন জনের অনুদানের টাকায় কেনা।’

কোরবানির দেওয়ার ক্ষেত্রে বিশিষ্ঠ মিডিয়া ব্যক্তিত্ব  ফরিদুর রেজা সাগরের সহযোগিতা ও এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শিল্পীর দেওয়া সহযোগিতার কথা বিশেষভাবে উল্লেখ করেন জায়েদ খান। এছাড়া শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সহযোগিতার পাশাপাশি সবার প্রচেষ্টা ও সম্মিলিত প্রয়াসের জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

কোরবানির মাংস শিল্পী সমিতির সকল সদস্যদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। এছাড়ও দুস্থ ও অসহায় মানুষদের মধ্যেও বন্টন করে দেওয়া হচ্ছে। তবে  শুধু কোরবানির মাংসই নয়, এর সঙ্গে  সেমাই, চিনি, চালও শুভেচ্ছা প্যাকেট বানিয়ে সমিতির তালিকাভুক্ত সদস্যদের বাসায় পৌঁছে দিচ্ছে।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘এটা আমাদরে শিল্পী সমিতির নতুন উদ্যোগ। ভালোবাসা ও সৌহার্দ্যবোধ থেকেই কাজটি করছে সমিতি। পরিবারের সদস্য মনে করেই এটা করা হয়েছে। ভবিষ্যতেও ঈদের সময় এমন উদ্যোগ অব্যহত রাখার চেষ্টা করবো। আগে ঈদের দিনে এফডিসি অনেকটাই ভূতুড়ে থাকতো। এখন আর সেটা থাকছে না। শিল্পী সমিতির কল্যানে ঈদের দিনেও এফডিসি উৎসবমুখর।’