এখনকার সময়েও ভালো ভালো নাটক সিনেমা হচ্ছে: আমান আশরাফ

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৮      

অনলাইন ডেস্ক

আমান আশরাফ ফায়াজ

গাজী টেলিভিশনে ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফায়াজ বলেছেন, দেশে এখনকার সময়েও ভালো ভালো নাটক সিনেমা হচ্ছে। চোখে না পড়ার কারণ হয়তো এতগুলো মিডিয়া চ্যানেল। এখন অপশনও অনেক তাই কখন কোথায় কোন ভালো কাজটা হচ্ছে, আমরা হয়তো খেয়াল করছি না বা মিস করে যাচ্ছি। আরেকটা বড় কারণ মনে করি আমরা প্রোগ্রামগুলো ঠিকমত মার্কেটিং বা প্রমোট করতে জানি না। অন্যান্য দেশে তাদের জনপ্রিয় কন্টেন্টগুলোর দীর্ঘমেয়াদী মার্কেটিং করতে দেখা যায়। আয়নাবাজি ছবি দিয়ে আমাদের সেরকম প্রচেষ্টা ছিল। তবে এই পলিসিতে আসতে অনেক দূর যেতে হবে।

সম্প্রতি ৯৬.৪ স্পাইস এফএমের 'রাইজিং বাংলাদেশ'-এর সপ্তম পর্বের অতিথি হয়ে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানের বিষয় ছিলো 'টেলিভিশন: পর্দাবিমুখ দর্শক ফিরছে কি?'। 

দিন দিন দর্শক টেলিভিশন বিমুখ হচ্ছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে মনে হয় না দর্শক টেলিভিশন বিমুখ। দর্শককে টানার জন্য ভালো কন্টেন্ট তৈরির দিকে নজর দিতে হবে। এখন বিনোদন কিন্তু শুধু নাটক, গান, সিনেমায় সীমাবদ্ধ না; দর্শক খেলা দেখেও বিনোদিত হচ্ছে। ভালো মানের প্রোডাকশন দিতে না পারেন দর্শক বিমুখ হবেই। গাজী টিভিকে সেই লক্ষ্যে এগিয়ে নেওয়ার জন্য খেলার সঙ্গে যুক্ত করেছি। আমরা বিশ্বমানের দক্ষ কারিগর তৈরি করছি। যেন দর্শক রুচিসম্মত কিছু দেখতে পায়।

অনেক চ্যানেলে বিদেশি সিরিয়ালগুলো বাংলায় ডাবিং করে প্রচার করে- এটা কিভাবে দেখেন জানতে চাইলে আমান আশরাফ বলনে, এটার পক্ষে বা বিপক্ষে যাওয়ার আগে বলে নিই, এগুলো খুবই জনপ্রিয় কন্টেন্ট যা খুব কম বাজেটে আমরা পেয়ে যাই। তবে দেশি চ্যানেলগুলো কত সময়ব্যাপী বিদেশি সিরিয়ালগুলো দেখায় সেটা তদারকি করা যেতে পারে। আমাদের এখন কন্টেন্ট ডিজাইন তৈরি করতে হলে ইন্টারন্যাশনাল মানের দিকে চিন্তা করতে হবে। আমরা যদি আরো চেষ্টা করি, সেইদিন বেশি দূরে নয় যেইদিন বাইরের দেশগুলো আমাদের কন্টেন্ট কিনে নিজেরা সম্প্রচার করবে।

দেশের টেলিভিশন সেক্টরকে ভবিষ্যতে কোথায় দেখতে চান- জানতে চাইলে গাজী টিভির এই কর্মকর্তা বলেন, আমি স্বপ্ন দেখি একদিন বাংলা চ্যানেলগুলোর কন্টেন্ট বিশ্বব্যাপী দর্শকরা দেখবে। শুধু বাংলা ভাষার মানুষ নয়, একজন ভিনদেশি মানুষও বাংলা কন্টেন্টের প্রোগাম দেখবে। দেশি বাংলা চ্যানেলের জন্য ভালো কিছু করে যেতে চাই, যা ভবিষ্যৎ প্রজন্মকে ভালো কিছুর পথ দেখাবে। নিজের স্বপ্ন বাস্তবায়নের পাশাপাশি দেশকে এগিয়ে নেওয়ার জন্য কিছু করে যেতে চাই।

সমকালের সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ারের কথা স্মরণ করে অনুষ্ঠানে তিনি বলেন, গোলাম সারওয়ার ভাই ভীষণ ভালো একজন মানুষ ছিলেন। ওনার সঙ্গে আমার বেশ কিছু প্রোজেক্ট নিয়ে কাজ করার সুযোগ হয়েছে। ছোট করে বললে, উনি একজন আলোকিত মানুষ, যিনি অন্যকেও আলোকিত করে গেছেন।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার সমকাল।

ঘন কুয়াশায় দিল্লিতে বিমান ও ট্রেন চলাচলে বিঘ্ন

ঘন কুয়াশায় দিল্লিতে বিমান ও ট্রেন চলাচলে বিঘ্ন

ঘন কুয়াশায় ঢেকে গেছে ভারতের রাজধানী দিল্লি। শুক্রবার ভোর থেকে ...

মায়ের মরদেহ সাইকেলে নিয়ে কবর দিতে গেলেন ছেলে

মায়ের মরদেহ সাইকেলে নিয়ে কবর দিতে গেলেন ছেলে

অনেক ছোটবেলায় বাবাকে হারিয়েছিলেন সুরজ। তার পর থেকে মাকে ঘিরেই ...

জঙ্গিরা নতুন কৌশলে

জঙ্গিরা নতুন কৌশলে

পুরনো সব কৌশল আমূল বদলে নতুনভাবে সংগঠন গোছাচ্ছে নিষিদ্ধ ঘোষিত ...

এবার বাড়ল ডালের দাম

এবার বাড়ল ডালের দাম

চড়া চালের বাজারের পাশাপাশি এবার বাড়ল ডালের দাম। দীর্ঘদিন স্থিতিশীল ...

ইউজিসি :পিতা নিয়োগকর্তা চাকরিপ্রার্থী কন্যা!

ইউজিসি :পিতা নিয়োগকর্তা চাকরিপ্রার্থী কন্যা!

নিয়োগ নিয়ে তেলেসমাতি কাণ্ড ঘটতে চলেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি)। ...

দল গোছাচ্ছে বিএনপি

দল গোছাচ্ছে বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফল বিপর্যয়ের পর এখন দল গোছানোর ...

দুর্গাচরণ মাহাতো যেন সেই 'ভাষান যাত্রা'র সত্যবান

দুর্গাচরণ মাহাতো যেন সেই 'ভাষান যাত্রা'র সত্যবান

যুগ যুগান্ত ওরে ঘুমান্ত জেগে ওঠ জেগে ওঠ, মাটির জননী কাঁদিয়া ফেরে জেগে ...

তারা জীবিত তারা 'মৃত'

তারা জীবিত তারা 'মৃত'

জয়পুরহাটে মাদকের পৃথক তিনটি মামলায় কারাগারে ছিল তিন আসামি। জামিন ...