মনে হচ্ছে আমার পরিশ্রম সার্থক হয়েছে: সিয়াম

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৮     আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৮       প্রিন্ট সংস্করণ     

অনলাইন ডেস্ক

সিয়াম আহমেদ

সিয়াম আহমেদ। অভিনেতা ও মডেল। গত শুক্রবার মুক্তি পেয়েছে তার অভিনীত ছবি 'দহন'। মুক্তির পর থেকে বেশ আলোচনা চলছে ছবিটি নিয়ে। 'দহন' ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

'দহন' নিয়ে দর্শকদের কেমন সাড়া পাচ্ছেন?

খুবই ভালো। দু'দিক থেকে ভালো সাড়া পাচ্ছি। দর্শকদের সঙ্গে বিভিন্ন প্রেক্ষাগৃহে ছবিটি উপভোগ করেছি। সবাই উচ্ছ্বসিত প্রশংসা করছে। আর সামাজিক যোগাযোগের মাধ্যমেও দর্শক ইতিবাচক সাড়া দিচ্ছে। ছবিটি ইতিমধ্যে পোড়ামন ২-এর সাফল্যও ছাড়িয়ে গেছে।

কী কারণে ছবিটি দর্শক গ্রহণ করেছে বলে আপনার মনে হয়? 

ছবির গল্প। ছবির প্রতিটি চরিত্রে আমাদের চেনাজানা মানুষের ছায়া আছে। আমাদের যাপিত জীবনের গল্প ছবির পরতে পরতে। তাই দর্শক এটি দেখছে। 

সিয়াম আহমেদ

'তুলা' চরিত্রে অভিনয় কতটা চ্যালেঞ্জিং ছিল?

'তুলা' চরিত্রের ছয়-সাতটি শেড আছে। আমার মতো নবীন অভিনেতার জন্য এ চরিত্র ফুটিয়ে তোলা কঠিন ছিল। আমি প্রচুর পরিশ্রম করেছি চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য। চরিত্রটির জন্য দর্শকের কান্না দেখেছি। এখন মনে হচ্ছে আমার পরিশ্রম সার্থক হয়েছে। 

চলচ্চিত্রে ব্যস্ততা আরও বাড়লে টিভিতে অভিনয় করবেন?

কেন করব না? আমি তো ছোট পর্দা থেকেই সিয়াম হয়েছি। টিভি আমার জন্মস্থান। আর জন্মস্থানকে কি কেউ ভুলতে পারে? অতীত ভুলতে চাই না। ভালো নির্মাতা, ভালো স্ট্ক্রিপ্ট পেলে অবশ্যই নাটকেও কাজ করব। 

নতুন ছবি নিয়ে কী ভাবছেন?

দর্শকের অফুরন্ত ভালোবাসায় ভালো কাজের প্রতি আরও দায়িত্ব বেড়ে গেল। এখন বুঝেশুনে নতুন ছবিতে হাত দিতে চাই। অনেক ছবির ব্যাপারে কথাবার্তা চলছে। এখনও চূড়ান্ত করিনি। হাতে অনেকগুলো চিত্রনাট্য আছে, সেগুলো যাচাই-বাছাই করছি।