ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪

‘আমাদের দেখা করার কথা, ঘুম থেকে উঠেই শুনি তিনি মারা গেছেন’

‘আমাদের দেখা করার কথা, ঘুম থেকে উঠেই শুনি তিনি মারা গেছেন’

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩ | ১১:২৯ | আপডেট: ০৪ আগস্ট ২০২৩ | ১১:২৯

‘বিধাতার কি এক অদ্ভুত সমীকরণ। আমরা ভাবি এক কিন্তু তার পরিকল্পনা আরেক। আজ পান্না কাইসারের সঙ্গে দেখা করার তারিখ ছিল আমাদের। কিন্তু হলো না। সকালে ঘুম থেকে উঠেই শুনি তিনি মারা গেছেন।’ শহীদ জায়া পান্না কায়সারের মৃত্যুর খবরের তাৎক্ষণিক প্রতিক্রিয়া তার সঙ্গে দেখা না হওয়ার আফসোসের কথা জানিয়ে এভাবেই বলছিলেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম।  

‘দিগন্তে ফুলের আগুন’ নামের একটি সিনেমায়  পান্না কায়সারের চরিত্রে অভিনয় করছিলেন  বিদ্যা সিনহা মিম। চরিত্রটির জন্য পান্না কায়সারের টিভি সাক্ষাৎকার, বই পড়ে ধারণা নিয়েছেন। তা ছাড়াও পান্না কায়সারের মেয়ে অভিনেত্রী শমী কায়সারের কাছ থেকেও ধারণা নেন মিম।  সিনেমাটির দুই দিন শুটিংও করেন মিম। 

বাবা-মায়ের জীবনী নিয়ে সিনেমাটি প্রযোজনা করছেন শমী কায়সার। তিনি মিমকে তার মায়ের সঙ্গে আজ দেখা করিয়ে দেওয়ার কথাও জানিয়েছিলেন। কিন্তু দেখা হবে, সেটা নিথর দেহের সঙ্গে!

মিম জানান,গতকাল শমী আপু (শমী কায়সার) বললেন, ‘তোমাদের তো শুক্রবার ও শনিবার শুটিং নেই। তাহলে রেডি থেকো, তোমাদেরকে আম্মার সঙ্গে দেখা করতে নিয়ে যাব।’ শুনেই তো আমি ভীষণ এক্সাইটেড। মহীয়সী নারী শ্রদ্ধেয় পান্না কায়সারের সঙ্গে দেখা করব!’’

শুক্রবার (৪ আগস্ট) মিম তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে পান্না কায়সারের সঙ্গে দেখা না করতে পারার আফসোসের কথাই জানিয়েছেন তিনি।  

মিম বলেন ‘গত দুই মাস ধরে যাকে বই পড়ে, টেলিভিশনের বিভিন্ন ইন্টারভিউ থেকে জানার চেষ্টা করেছি, সেই মানুষটার সঙ্গে মুখোমুখি বসে গল্প করব। নানা অভিজ্ঞতা শুনব। আড্ডা দেব। জীবনের অন্যরকম একটা অভিজ্ঞতা হবে। অসাধারণ মুহূর্তের সাক্ষী হবো। আরো কত কি যে ভাবনা মনের মধ্যে। চাইলেই কি আর সব পূরণ হয়।’ বলেন মিম।

পান্না কায়সারের মৃত্যুর খবর শুনে থমকে যান বিদ্যা সিনহা মিম। তা জানিয়ে এ অভিনেত্রী বলেন— ‘সকালবেলা এমন একটা খবর অপেক্ষা করছে ভাবিনি। ঘুম থেকে ওঠেই শুনি পান্না কায়সার আন্টি চিরদিনের জন্য আমাদের কাছ থেকে বিদায় নিয়েছেন। তার মৃত্যুর খবরে থমকে গেলাম; স্তব্ধ হলাম। কিছুদিন ধরে মনের মধ্যে লালন করা মহীয়সী পান্না কায়সারকে হারিয়ে মনে হচ্ছে, আমারই একজন আপনজনকে হারালাম। সৃষ্টিকর্তার কাছে তার আত্মার শান্তি কামনা করছি।’

২০১৮-১৯ অর্থবছরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুদানপ্রাপ্ত সিনেমা ‘দিগন্তে ফুলের আগুন’। এটি পরিচালনা করছেন ওয়াহিদ তারেক। জানা গেছে, ‘দিগন্তে ফুলের আগুন’ সিনেমার মাধ্যমে পান্না কায়সারের দৃষ্টিকোণ থেকে তার স্বামী শহীদুল্লা কায়সারকে আবিষ্কার করা হবে।

আরও পড়ুন

×