অভিনয়শিল্পী সংঘের নির্বাচিতরা শপথ নিলেন

প্রকাশ: ২৫ জুন ২০১৯     আপডেট: ২৫ জুন ২০১৯      

বিনোদন প্রতিবেদক

নবনির্বাচিত কমিটির সদস্যদের শপথ পড়াচ্ছেন সংঘঠনের নির্বাচনের প্রধান কমিশনার খায়রুল আলম সবুজ।

সোমবার রাতে অভিনয়শিল্পী সংঘের নবনির্বাচিত সদস্যরা শপথ নিয়েছেন। রাজধানীর নিকেতনের কার্যালয়ে শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় নবনির্বাচিতদের শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার ও প্রবীণ অভিনেতা খায়রুল আলম সবুজ। 

শপথ অনুষ্ঠান শেষে নবনির্বাচিত নেতাদের নির্মাতা-শিল্পীরা ফুল দিয়ে বরণ করেন নেন। শপত গ্রহণের পর সমকাল অনলাইনকে  সদ্য নির্বাচিত সভাপতি শহীদুজ্জামান সেলিম বলেন, ‘শিল্পীদের ধন্যবাদ তারা আমাকে এই দায়িত্বের জন্য যোগ্য মনে করে নির্বাচিত করেছেন। শুরু থেকেই বলে আসছি আমি শিল্পীদের সমস্যা দূর করার ক্ষেত্রে কাজ করে যাবো। সেই সঙ্গে পেশা হিসেবে ‘শিল্পী’ পরিচয়টাকে রাষ্ট্রীয় ও সাংবিধানিক প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবো আশা করি সবাই আমার সঙ্গে থাকবেন।’

এর আগে গত ২১ জুন রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত শিল্পকলা একাডেমিতে অভিনয়শিল্পী সংঘের ২০১৯-২১ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে শহীদুজ্জামান সেলিম সভাপতি এবং আহসান হাবিব নাসিম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

দ্বিতীয় মেয়াদে এই নির্বাচনে  যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রওনক হাসান ও আনিসুর রহমান মিলন। শপত গ্রহণের পর রওনক হাসান বলেন, ‘গত মেয়াদে আমাদের অনেক কাজ অসম্পূর্ণ রয়েছে। চেষ্টা থাকবে এই মেয়াদে সেই কাজগুলো সম্পূর্ণ করার।’

এবারের নির্বাচনে অর্থ সম্পাদক নূর এ আলম, দপ্তর সম্পাদক মেরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায়, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন, আইন ও কল্যাণ সম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সুজাত শিমুল।

এছাড়াও সাত কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন-নাদিয়া আহমেদ, সেলিম মাহবুব, জাকিয়া বারী মম, বন্যা মির্জা, মুনিরা বেগম মেমী, শামস সুমন ও রাজীব সালেহীন। কোনও প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায়, সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন লুৎফর রহমান জর্জ।

২১টি পদে ৫১ জন শিল্পী প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবারের নির্বাচনে। সংগঠনটির ভোটার সংখ্যা ছিল ৬০৬ জন।