ঢাকায় ‘নোলক’ এর ভালোমন্দ

প্রকাশ: ১১ জুন ২০১৯      

বিনোদন প্রতিবেদক

অভিসার সিনেমা হল ছবি: সমকাল

ঈদের দিন থেকে দেশের ৭৭টি হলে প্রদর্শিত হচ্ছে শাকিব খান ও ববী জুটির ছবি ‘নোলক’। ফেরারী ফরহাদের গল্পে ছবিটি পরিচালক হিসেবে আছেন সাকিব সনেট।  একই সঙ্গে ঈদে  মুক্তি পেয়েছে ‘পাসওয়ার্ড’ ও ‘আবার বসন্ত’ নামের দুটি ছবি। 

নোলক’ ছবিতে শাকিব খান-ববি ছাড়াও আরও অভিনয় করেছেন তারেক আনাম খান, ওমর সানি, মৌসুমী, শহিদুল আলম সাচ্চুসহ কলকাতার বেশ কয়েকজন শিল্পী।  বি হ্যাপী এন্টারটেনমেন্ট এর ব্যানার নির্মিত হওয়া ছবিটি কেমন চলছে রাজধানীর হলগুলোতে? এ প্রশ্ন নিয়ে সরেজমিনে প্রেক্ষাগৃহগুলোতে যাওয়া।

অভিসার:

ঈদের দিন থেকে  রাজধানীর টিকাটুলিতে অবস্থিত অভিসার সিনেমা হলে প্রদর্শিতে হচ্ছে শাকিব-ববির ‘নোলক’। গত রোববার সরেজমিনে হলটিতে গিয়ে দেখা যায় দর্শকশূণ্য। অভিসারের  ম্যানেজার মো: কবির সমকাল অনলাইনকে বলেন, নোলকের গল্প বেশ প্যাচানো। ফলে দর্শক অনেক কম। ঈদের ছবিতে যেমন দর্শক আশা করেছি তেমন হয়নি। ঈদের দিন থেকে হাউজফুল কোন শো পাইনি আমরা। তবে আশা করছি দ্বিতীয় সপ্তাহে ছবিটি ভালো যাবে। 

নোলক ঈদের ছবি না উল্লেখ করে তিনি আরও বলেন, ছবিটা আসলে ঈদের ছবির মতো হয়নি। এর আগে ঈদে যে ধরনের ছবি চালিয়েছি আমরা সে ধরনের না এটি। তাই দর্শকও একটু কম।

 ছবিটি পারিবারিক গল্পের বলে পরিবারের সদস্যরা একসঙ্গে দেখে আনন্দ পাচ্ছেন বলে জানান তিনি। 

আনন্দ সিনেমা হল:

ঢাকার ব্যস্ত এলাকা ফার্মগেটে অবস্থিত আনন্দ সিনেমা হল। ঢাকার প্রাণকেন্দ্র হলেও হলটির পরিবেশ একেবারেই অনুন্নত। ফলে প্রায় ছবিতেই দর্শক খরায় থাকে হলটি। ঈদের ছবি নোলকও দর্শক ফেরাতে পারেনি বলে জানালেন এর দায়িত্বরত জেনারেল ম্যানেজার শামসুদ্দিন মুহাম্মদ।

সমকাল অনলাইনকে তিনি বলেন, আনন্দ হলে নোলক ছবি খুব একটা ভালো যাচ্ছেনা। আবার এবার এটাকে খারাপও বলতে পারবো না। তবে বিশ্বকাপ ক্রিকেট খেলা না হলে নোলক এই হলে ভালো ব্যবসা করতো। কারণ খেলার দিন দর্শক অনেক কম আসছে। বিশেষ করে বাংলাদেশের খেলার দিনই দর্শকই আসছেনা। তবে অ্যভারেজ যাচ্ছে বলতে পারি। 

ঈদের দিন থেকে এ পর্যন্ত দুটি শো হাউফুল গিয়েছে বলে জানান তিনি। ব্যবসার টাকার পরিমাণ জানিয়েছে তিনি বলেন,  প্রথমদিন ১ লাখ ২ হাজার টাকা, দ্বিতিয়দিন ৫৫ হাজার টাকা, তৃতীয়দিন ৩৯ হাজার টাকা, চতুর্থদিন ৩১ হাজার টাকা এবং পঞ্চমদিন ৩০ হাজার টাকা পেয়েছে। 

সৈনিক ক্লাব:

বনানীতে অবস্থিত সিনেমা হল  সৈনিক ক্লাব। ঈদে এই হলেও প্রদর্শিত  হচ্ছে নোলক ছবিটি।  এখানে ছবিটি ব্যবসা করছে বলেই জানালেন  হলটির ম্যানেজার মো: মনির হোসে। ৫ দিন ৮ লাখ টাকার মতো ব্যবসা করেছে বলে জানিয়ছেন তিনি।  

বিষয় : নোলক শাকিব খান-ববি ঈদের ছবি বিনোদন