আমির খান থেকে লাল সিং

প্রকাশ: ২১ জুলাই ২০১৯     আপডেট: ২১ জুলাই ২০১৯      

বিনোদন ডেস্ক

লাল সিং চাড্ডায় নতুন লুকে আমির- ইন্ডিয়ান এক্সপ্রেস

বলিউডের অন্যতম প্রভাবশালী তারকা অভিনেতা আমির খান। নিখুঁত অভিনয় উপহার দিয়ে জয় করে নিয়েছেন অগণিত ভক্ত ও দর্শকের হূদয়। এখন তিনি ব্যস্ত তার পরবর্তী ছবি 'লাল সিং চাড্ডা' নিয়ে।

হলিউড ছবি ফরেস্ট গাম্প-এর রিম হলো 'লাল সিং চাড্ডা'।২০২০ সালে ছবিটি মুক্তি পাবে। এই ছবিটি রিমেক হলেও ছবির গল্পে  ভারতের বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘটনা, রাজনৈতিক পট পরিবর্তন তুলে ধরা হয়েছে এমন তথ্যই জানা গেছে।

লাল সিং চাড্ডা-র চিত্রনাট্য লিখেছেন অতুল কুলকার্নি। আর ছবিটি পরিচালনা করছেন অদ্বৈত চৌহান। ডেকান ক্রনিকল-এর একটি সাম্প্রতিক প্রতিবেদন বলছে, লাল সিং চাড্ডা-র গল্পে উঠে আসবে বাবরি মসজিদ ধ্বংস থেকে নরেন্দ্র মোদীর উত্থান। ছবির গল্পটি এমনভাবেই সাজানো হবে যাতে নয়ের দশক থেকে বর্তমান সময়ে, দেশের সমাজ-রাজনৈতিক পরিবর্তনটিকে ধরা যায়।

মূল ছবি ফরেস্ট গাম্প-এও দেখা গেছে, কীভাবে ফরেস্টের জীবনের ঘটনার পাশাপাশি বদলে যাচ্ছে মার্কিন দেশের রাজনৈতিক পরিস্থিতি, বদলে যাচ্ছেন প্রেসিডেন্টরা। তেমনই এই ছবিতে ধরা পড়বে নব্বই থেকে ২০১৪, ভারতীয় রাজনীতিতে উগ্র দক্ষিণপন্থীদের শক্তি বর্ধন। নয়ের দশকে যে কাজটি শুরু হয়েছিল, তার সবচেয়ে বড় সাফল্য কিন্তু ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথগ্রহণ এবং আবারও, ২০১৯ সালে গেরুয়া বাহিনীর আধিপত্য বজায় রাখা।

কোন কোন ঘটনা ঠিক কতখানি জায়গা জুড়ে থাকবে চিত্রনাট্যের, তা এখনও অবশ্য বিস্তারিত জানা যায়নি। তবে এই ছবিতে আমিরকে প্রথমবার দেখা যাবে পাগড়ি লুকে। এতে আমিরের নায়িকা হিসেবে রয়েছেন কারিনা কাপুর খান। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস