নারী বিষয়ক অনলাইন টিভি 'হারনেট'-এর যাত্রা

প্রকাশ: ২৩ জুলাই ২০১৯     আপডেট: ২৩ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

নারী বিষয়ক অনলাইন টেলিভিশন 'হারনেট' এর উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা- সমকাল

যাত্রা হলো নারী বিষয়ক প্রথম অনলাইন টেলিভিশন-হারনেট টিভি'র। সোমবার রাতে রাজধানীর গুলশান ক্লাবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যানেলটির উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরা জুনিয়র, সংসদ সদস্য মাহী বি. চৌধুরী, মানবাধিকার কর্মী খুশী কবির, আইনজীবী তুরিন আফরোজ, কানিজ আলমাসসহ অনেকেই উপস্থিত থেকে চ্যানেলটির জন্য শুভ কামনা জানান। এটি মূলত আইপি টিভি। ইন্টারনেট থাকলেই কেবল দেখা যাবে এ টিভি। শুধু নারীদের জন্য বিশেষ অনুষ্ঠানমালা নির্মাণ করে সম্প্রচার করবে চ্যানেলটি। 

অনুষ্ঠানে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, 'আমাদের দেশে কোনকিছু শুরু হয় অনেক ঢাকঢোল দিয়ে, শেষ হয়ে প্যানপ্যানানি দিয়ে। কিন্তু আমি মনে করি হারনেট টিভি ইট উইল মেক এ ডিফারেন্স। কারণ, আপনারা শুরু করলেন 'গ্যালাপি অব ট্যালেন্টস' নিয়ে। আশা করছি এই চ্যানেলটি অনেকদূর যাবে। নারীর দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে অতিথিরা 

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, মিডিয়াতে নারীরা দক্ষতার সাথে কাজ করছে। এখন নারীরা মিডিয়া উদ্যোক্তা হিসেবেও সফল হচ্ছে। শেখ হাসিনার সরকার মিডিয়াবান্ধব সরকার। হারনেট টিভি নারী উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, বঞ্চিত শোষিত নারীর কথা বলবে- সেটাই প্রত্যাশা। তাদের সফলতা কামনা করছি।

হারনেট টিভির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করছেন হোসনা প্রধান। আর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন আলিশা প্রধান।

আলিশা প্রধান অনুষ্ঠানে বলেন, ২০১৭ সালে যখন আমি আমেরিকা থেকে দেশে ফিরে আসি তখন থেকেই নারীদের জন্য কিছু করার ইচ্ছা ছিল। অবশেষে কিছুটা হলেও করতে পেরেছি। হারনেট টিভি সম্প্রারের মাধ্যমে নারীর অধিকার, নারীর ক্ষমতায়ন, সকলের মানবাধিকার নিশ্চিতকরণের দিকে গুরুত্বারোপ করবে। পাশাপাশি নানা সমাজসচেতনামূলক অনুষ্ঠান প্রচার করবে চ্যানেলটি।

অনুষ্ঠান উপস্থাপনা করেন নুসরাত সাবরিন চৌধুরী। অনুষ্ঠানে অতিথিদের সম্মাননা প্রদানের ফাঁকে ছিল সাংস্কৃতিক পরিবেশনা।

নারীদের জন্য বৈষম্যমুক্ত সম্প্রীতির বিশ্ব গড়ে তোলার লক্ষ্য নিয়ে ২০১৮ সালে হারনেট টিভি প্রতিষ্ঠা করা হয়; যার উদ্বোধন হল সোমবার।