ঈদের ছবি: হল মালিকদের এক কথা, ভক্তদের আরেক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৯     আপডেট: ১৪ আগস্ট ২০১৯      

বিনোদন প্রতিবেদক

ঈদুল আজহায় রাজধানীর সিনেমা হলগুলোতে চলছে শাকিব-বুবলী জুটির ‘মনের মতো মানুষ পাইলাম না’ ও রোশান-ববি জুটির ‘বেপরোয়া’। কেমন চলছে ঈদের ছবিগুলো? এ প্রশ্নের উত্তর জানতেই সরেজমিনে রাজধানীর সিনেমা হলগুলোতে খোঁজ খবর নেয়া হয়।

ঈদে দেশের জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ মুক্তি পেয়েছে ১৫৪টি সিনেমা হলে। আর রোশান ও ইয়ামিন হক ববি অভিনীত ‘বেপরোয়া’ ছবিটি মুক্তি পেয়েছে দেশের ৫২টি সিনেমা হলে। ‘বেপরোয়া’ পরিচালনা করেছেন ওপার বাংলার নির্মাতা রাজা চন্দ। 

রাজধানীর বলাকা হল

এর মধ্যে রাজধানীর বসুন্ধরা সিনেপ্লেক্স, মধুমিতা,বলাকা,বিজিবি, চিত্রামহল,রাজমনি আনন্দ, সেনা, এশিয়া হলগুলোতে চলছে ‘মনের মতো মানুষ পাইলাম না’। আর বেপরোয়া চলছে ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, অভিসার, শাহিন ও মতিমহল সিনেমা হলে। 

ঢাকার হলগুলোতে ঈদের দিনের শোগুলো এক রকম ফাঁকাই গেছে বলে হল কর্তৃপক্ষদের মন্তব্য। ঈদের ছবি হিসেবে ‘মনের মতো মানুষ পাইলাম না’ এবং ‘বেপরোয়া’ দুটিই চলছে রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে। তবে দুটি ছবিতেই প্রত্যাশিত দর্শক পাচ্ছেনা বলে জানালেন স্টার সিনেপ্লেক্সের সিনিয়র ম্যানেজার (মার্কেটিং) মেজবাহউদ্দিন আহমেদ। 

তিনি বলেন, ঈদে ছবিতে যেমন দর্শক পাওয়া উচিত তেমন পাচ্ছিনা আমরা। শাকিব খানের ছবি সাধারণ দিনে যেমন দর্শক আসে ঈদেও তেমন পাচ্ছি। অথচ ঈদে দর্শক আরও বেশি প্রত্যাশিত। আর বেপরোয়াতেও খুব একটা দর্শক নেই। কিন্তু  দুটি ছবিই দারুন গল্পের।’

প্রত্যাশিত দর্শক না আসাটা ডেঙ্গু আতঙ্কের কারণে হতে পারে মনে করছেন স্টার সিনেপ্লেক্সের জৈষ্ঠ এ কর্মকর্তা। 

রাজধানীর ঐতিহ্যবাহী সিনেমা হল মধুমিতায় চলছে শাকিব খান-বুবলীর ‘মনের মতো মানুষ পাইলাম না’। ছবিটি খুব একটা খারাপ চলছেনা বলে মালিকের মন্তব্য। আবার ঈদের ছবি হিসেবে ভালোও যাচ্ছেনা। তবে ছবিটি গল্প দারুন বলেও জানালেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও মধুমিতার কর্ণধার ইফতেখার-উদ্দিন নওশাদ। একই সঙ্গে অন্য ছবি বেপরোয়া তার হলে না চললেও প্রশংসা করলেন ছবিটির। কারণ ছবিটি তিনি সেন্সর বোর্ডের সদস্য থাকাকালীন দেখেছিলেন।

নওশাদ বলেন, ‘কোরবানির ঈদের প্রথম দিন তো সবাই কোরবানি দেয়া নিয়েই ব্যস্ত থাকেন। তাই আমরা পরের দিন থেকে হাউজফুল শো আশা করি। কিন্তু ঈদের দিন থেকেই তো বৃষ্টি। তার উপর ডেঙ্গুর আতঙ্ক। তবে খারাপ যাচ্ছেনা। সোমবার  সন্ধ্যার শোটা প্রায় হাউজফুলই গিয়েছে বলা যায়। ছবিটি কতটা ব্যবসা করবো সেটা আগামী শুক্রবার বলতে পারবো। গত ঈদে পাসওয়ার্ড ছবি যেমন দর্শক টেনেছে এই ছবির বেলায় হয়তো তেমনটি হবে না।’

রাজধানীর অভিসার হল

ঈদের দিন থেকে  রাজধানীর টিকাটুলিতে অবস্থিত অভিসার সিনেমা হলে প্রদর্শিতে হচ্ছে রোশান-ববির ‘বেপরোয়া’। বুধবার দুপুরের শোতে সরেজমিনে হলটিতে গিয়ে দেখা যায় হালকা দর্শক আনাগুনা। অভিসারের ম্যানেজার মো: কবির সমকাল অনলাইনকে বলেন, ‘দেখতেই তো পাচ্ছেন কতটা বৈরি আবহাওয়া। তবুও গত কালের সন্ধ্যার শো বেশ ভালোই গেছে। কিন্তু এমন দর্শক হলে চলবে না। ঈদের ছবির আরও দর্শক আসতে হয়। আমরা শুক্রবার পর্যন্ত অপেক্ষায় আছি। আশা করছি শুক্রবার থেকে দর্শক আরও বাড়বে।’

ঢাকার ব্যস্ত এলাকা ফার্মগেটে অবস্থিত আনন্দ সিনেমা হল। ঢাকার প্রাণকেন্দ্র হলেও হলটির পরিবেশ একেবারেই অনুন্নত। ফলে প্রায় ছবিতেই দর্শক খরায় থাকে হলটি। তবে শাকিব খানের ছবি হলে দর্শক আসে বলে জানালেন এর দায়িত্বরত জেনারেল ম্যানেজার শামসুদ্দিন মুহাম্মদ। তিনি বলেন, এখনও তো কোরবানির আমেজ চলছে। ঈদের দুইদিনেও তেমন দর্শক পাইনি। তবে সপ্তাহের শেষে দর্শখরা গ্রাম থেকে শহরে ফিরলে আশা করছি দর্শক হাউজফুল পাবো।’

ঈদের ছবি হলেও রাজধানীর হলগুলোতে যে ঈদের ছবির আমেজ নেই সেটা হল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেই জানা গেলেও রাজধানীসহ সারা দেশের নায়ক-নায়িকাদের ভক্তরা জানাচ্ছেন ভিন্ন কথা। সামাজিক যোগাযোগ মাধ্যমে হলের সামনের দর্শক ভীড়ের ছবি পোস্ট করে জানাচ্ছেন হাউজফুল যাচ্ছে প্রতিটি শো। ছবি দেখতে গিযে টিকেট না পাওয়ার ঘটনাও ঘটছে বলে জানাচ্ছেন তারা!