ঈদের যে ১০ নাটক প্রশংসিত হচ্ছে

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৯     আপডেট: ১৯ আগস্ট ২০১৯      

বিনোদন প্রতিবেদক

প্রতিবারের মতো  এবারো ঈদুল আজহাকে কেন্দ্র করে নানা রকম আয়োজন ছিল টেলিভিশন চ্যানেলগুলোতে। তার মধ্যে বেশি ছিলো নাটক। টিভিতে প্রচারের পর সেই নাটকগুলো এখন  ইউটিউবে দেখছেন দর্শকরা। ইউটিউবে দর্শক বেশি দেখছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রশংসা করছেন এমন দশটি নাটক নিয়ে এ আয়োজন...

বান্নাহর আশ্রয় ও লেডি কিলার ২:

খুব পরিচিত একটা গল্প। মনে হবে আমাদের চারপাশেই ঘটছে এই ঘটনা। তবে উপস্থা্পনায় কিছুট ব্যতিক্রম ছিলো।  নাটকে তাহসান খানের বাবা মোশাররফ করিম। তবে আপন বাবা নয়, বৃদ্ধাশ্রম থেকে নিয়ে আসা বাবা। সেই বাবার আশ্রয়ে থাকার গল্প নিয়ে নির্মিত ‘আশ্রয়’ নাটক।  তাহসান-তিশা, মোশাররফ করিম- মম একসঙ্গে যে নাটকে রয়েছে সেটা তো দর্শকদের কৌতুহলের কারণ হবেই।  ইউটিউবে সে কৌতুহলই মেটাচ্ছেন দর্শক। মাবরুর রশীদ বান্নাহর পরিচালিত নাটকটি ইউটিউবে সাড়া ফেলছে বেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে নাটকটি দেখার পর প্রশংসাও করছেন। ১৩ আগস্ট ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে নাটকটি প্রকাশ করার পর ৫ দিনে ১  মিলিয়নবার দেখেছেন দর্শক। 

আশ্রয় নাটকের লিংক

গত ঈদুল ফিতর উপলক্ষে টিভি পর্দায় প্রচারিত হয়েছিল জনপ্রিয় জুটি তাহসান খান ও নুসরাত ইমরোজ তিশার নাটক ‘লেডি কিলার’।  তাদের নিয়েই নাটকটটির সিক্যুয়েল করেছেন নির্মতা বান্নাহ।  এ নাটকটিও দর্শক প্রিয়তা পেয়েছে ইউটিউবে প্রকাশের পর। চার দিনে সাড়ে ৬ লাখ ভিউ নাটককটির।  লেডি কিলার ২ নাটকটি দেখতে এই লিংকে ক্লিক করুন

আরিয়ানের 'সাবলেট ও লাইফ ইন্সুরেন্স:

পুরোনো প্রেমিক স্ত্রী সন্তান নিয়ে থাকছিলেন বাসা ভাড়া করে। সেই বাসাতেই সাবলেট হিসেবে উঠেন পুরোনো প্রেমিকা। সেটা প্রেমিকের অজান্তে। তার স্ত্রীর সঙ্গে যোগাযোগ করে। দেখা হওয়ার পর চমকে যায় দুজন। হাতরে ফিরেন পুরোনো সব স্মৃতি। দুটি মানুষ চাপা কষ্ট নিয়ে চলতে থাকেন। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘সাবলেট’। অপূর্ণ রুবেলের গল্পে নাটকটি নির্মাণ  করেছেন মিজানুর রহমান আরিয়ান। এতে অভিনয় করেছেন অপূর্ব, পূর্ণিমা,ফেরদৌস মম ও সাহানা মুন্নি। বাংলাভিশনে প্রচারের পর নাটকটি সিডি চয়েসের ইউটিউবে প্রকাশ করা হয়ে। দুইদিনে নাটকটি ৬লাখের কাছাকাছিবার দেখেন দর্শকরা। 

সাবলেট নাটক দেখতে ক্লিক করুন

এছাড়াও মিথিলা ও অপূর্বকে নিয়ে একই নির্মাতার লাইফ ইন্সুরেন্স নটকটিও প্রশংসায় ভাসছে। এর গল্প ও নির্মাণ শৈলিতে মুগ্ধ হয়েছেন দর্শক। নাটকটি সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে পাঁচ দিনে চার লাখেরও বেশি ভিউ হয়েছে। 

অমির ব্যাচেলর ঈদ:

ইউটিউবে ভিউয়ের বিচারে বেশ এগিয়ে আছে নাটক ব্যাচেলর ঈদ।  কাজল আরেফিন অমি পরিচালিত এ নাটকটি ইউটিউবে ছয়দিনে তিন মিলিয়নেরও বেশি ভিউ হয়েছে। তবে নটকটির গল্প নিয়ে সমালোচনাও কম হচ্ছেনা। তবে সমালোচনা উতরে দর্শক ভিউ নাটকটিকে জনপ্রিয়তার তালিকায় রেখেছে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ, মিশু সাব্বির, শামীম, পলাশ ও চাষি।

ব্যাচেলর ঈদ নাটকের লিংক

সাজিন আহমেদ বাবুর উবার:

বাবা চাকরি করে সংসার চালান। ভালোভাবেই চলে যায় সংসার। কিন্তু পরিবারের সদস্যদের কোন শখ পূরণ করতে গেলেই বাধে বিপত্তি। বাড়তি খরচের টাকা থাকেনা বাবার কাছে।  এদিকে মেয়ের ভার্সিটিতে যাতায়াতে অসুবিধা হওয়ায় স্কুটি কেনার বায়না ধরে। মেয়ের বায়না পূরণ করতেই চাকরির পাশাপাশি অ্যাপস ভিত্তিক সেবা গাড়ি চালাতে নেমে পড়েন। কিন্তু মেয়ে বাবার ভালোবাসা বোঝতে পারেনা। অন্য ছেলের হাত ধরে পালিয়ে যায়। সেটা আবার বাবার টেক্সিক্যাবে চড়েই যে গাড়িতে বসেই বাবার নামে নানা কথা বলে। ঘটে ভিন্ন ঘটনা। ইমোশনার এমন একটি গল্প নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘উবার’।  যাতে অভিনয় করেছেন তারিক আনাম খান, সাবিলা নূর ও তৌসিফ।নাটকটি দেখতে বসলে বাজেট স্বল্পতার বিষয়টি চোখে পড়লেও গল্প থেকে চোখ ফেরাতে পারবেনা দর্শক। মূলত গল্পের শক্তিতেই নাটকটি ঈদের আলোচিত নাটকের একটিতে আছে। সাজিন আহমেদ বাবুর নির্মিত নাটকটি  আর টিভিতে প্রচারের পর ইউটিউবে প্রকাশের তিন দিনের মাথায় প্রায় সাড়ে তিন লাখ ভিউ হয়েছে। 

উবার নাটকের লিংক

মহিদুল মহির গোলাপি কামিজ:

ইউটিউব ছয় দিনে গোলাপি কামিজ ভিউ হয়েছে প্রায় ২ মিলিয়ন। অপূর্ব- মেহজাবিন জুটির নাটকটিতে মধ্যবিত্ত পরিবারের টানাপড়েনোর নানা চিত্র উঠে এসেছে। অতি পরিচিত গল্প হলেও উপস্থাপনায় ভিন্নতা থাকায় দর্শকপ্রিয়তা পেয়েছে নাটকটি। 

তপু খানের ফ্রাইডে লাভ:

সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসান এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।ঈদুল আজহার  বেশ কিছু নাটকের অভিনয় করছেন একসঙ্গে। এর মধ্যে অন্যতম হচ্ছে ফ্রাইডে লাভ।  ঈদুল আজহায় এ জুটির ‘ফ্রাইডে লাভ’ নাটকটি প্রশংসিত হচ্ছে বেশ। এটি রচনা-পরিচালনা করেছেন তপু খান। আর টিভিতে প্রচার হওয়ার পর নাটটি  আর টিভির ইউটিউব চ্যানেল প্রকাশ করা হয়। দুইদিনে ২লাখেরও বেশি ভিউ হওয়া এ নাটকটি গল্প দর্শক প্রশংসায় ভাসছে। 

ফ্রাইডে লাভ নাটকের লিংক

আজাদ কালামের জমজ ১২:

প্রতি ঈদেই প্রচার হচ্ছে মোশাররফ করিম অভিনীত নাটক জমজ। নাটকটিতে বাবা ও তার দুই ছেলের চরিত্রে মোশাররফ করিম নিজেই অভিনয় করেছেন। ফলে প্রতি ঈদেই নাটকটি দেখতে অপেক্ষায় থাকেন দর্শকরা। নাটকটির গল্প নিয়ে ভালো-মন্দ বিচার করা হয়না তেমন। কেবল মোশাররফ করিমের তিন চরিত্রকেই দর্শকরা উপভোগ করেন।  এবার প্রচার হলো জমজ নাটকের ১২ তম সিক্যুয়েল।  ইউটিউবে এ নাটকটিও দেখছেন দর্শক। ইউটিউবে প্রকাশের দুইদিন পার হতে না হতেই আজাদ কালাম পরিচালিত নাটকটি এক মিলিয়ন ভিউয়ার ছাড়িয়ে গেছে। জমজ ১২তে এবার যোগ হয়েছে নীলাঞ্জনা নীলা। 

মোস্তফা কামাল রাজের ইনায়েত:

আফরান নিশো ও মেহজবিনকে জুটিকে নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ইনায়েত’। ভিন্ন ধারার গল্পের নাটক এটি। বাংলাভিশনে প্রচার হয়েছে ঈদের ষষ্ট দিন।  ১৯ আগস্ট সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে প্রকাশ করা মাত্রই প্রশংসা ভাসতে থাকে নাটকটি। টেলিভিশনে চলার পরই নাটকটি দেখে অনেকে ফেসবুকে প্রশংসা করে স্ট্যাটাস দিতে থাকেন। ইউটিউবেও নাটকটি দর্শকপ্রিয়তা পাবে বলেও প্রত্যাশা নির্মাতার। 

ইনায়েত নাটকের ইউটিউব লিংক

নাটকগুলো ছাড়াও  ঈদের নাটক-টেলিছবিগুলোর মধ্যে নির্মাতা সাগর জাহানের ‘মায়া সবার মতো হয় না’, অনিমেষ আইচের ‘ফেরা’, মারুফ মিঠুর ‘সেই রকম বাকী খোর’, মহিদুল মহিমের ‘প্রশংসায় পঞ্চমুখ’ আশফাক নিপুণের ‘এই শহরে’ এবং মিজানুর রহমান আরিয়ানের ‘রঞ্জনা আমি আবার আসবো’সহ কিংকর্তব্য বিমূঢ়, আমাদের সমাজ বিজ্ঞান নাটকগুলোও দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছে।