‘শাহেনশাহ’ মুক্তি পাবে ৪ অক্টোবর

প্রকাশ: ২২ আগস্ট ২০১৯     আপডেট: ২২ আগস্ট ২০১৯      

বিনোদন প্রতিবেদক

পূজা উপলক্ষে আগামী ৪ অক্টোবর মুক্তি পাচ্ছে শাকিব খান, নুসরাত ফারিয়া ও নবাগত রোদেলা জান্নাত অভিনীত ছবি 'শাহেনশাহ'।

বৃহস্পতিবার দুপুরে এ সিদ্ধান্তের কথা সমকাল অনলাইনকে জানান ছবিটির প্রযোজক সেলিম খান। ‘শাহেনশাহ’ নির্মাণ করেছেন 'মেন্টাল', 'বসগিরি'-খ্যাত পরিচালক শামীম আহমেদ রনি। তিনিও পূজা উপলক্ষে ‘শাহেনশাহ’ মুক্তির খবরটি নিশ্চিত করেছেন।

শামীম আহেম রনি বলেন, সব কিছু ঠিক থাকলে ৪ অক্টোবরেই মুক্তি পাবে ‘শাহেনশাহ’। আশা করি এবার আর মুক্তির তারিখের কোনো হেরফের হবে না।

একই প্রযোজনা সংস্থার ‘বিক্ষোভ’ নামে আরও একটি ছবি নির্মাণের প্রস্ততি নিয়ে ব্যস্ত আছেন এ পরিচালক। যে ছবিতে অভিনয় করবেন কলকাতার নায়িকা শ্রাবন্তী। ছবিটির একটি আইটেম গানে পারফর্ম করবেন বলিউডের আলোচিত অভিনেত্রী সানি লিওনি।

এর আগে পর পর কয়েকবার ‘শাহেনশাহ’ মুক্তির তারিখ পরিবর্তন করা হয়। শাপলা মিডিয়া প্রযোজিত ছবিটি গত ১২ মার্চ আনকাট সেন্সর ছাড়পত্র লাভ করার পর জানানো হয় ২২ মার্চ মুক্তি পাবে। কিন্তু মুক্তি পায়নি। পরে প্রযোজক সেলিম খান বলেন, ২২ মার্চ বাদে যেকোনো উৎসবে ‘শাহেনশাহ’ মুক্তি দিতে চেয়েছিলাম। প্রাথমিকভাবে ঈদ টার্গেট করেছিলাম। পরে ভাবলাম পহেলা বৈশাখ বাংলাদেশের অনেক বড় উৎসব। ওই উৎসবে ‘শাহেনশাহ’ মুক্তি দেয়া হবে।

কিন্তু  এ ঘোষণাতেও অটল থাকতে পারেননি তিনি। পহেলা বৈশাখ ও ঈদ গেলেও মুক্তি পায়নি ‘শাহেনশাহ’। এবার জানালেন পূজায় মুক্তি দেয়ার কথা।

গেল বছর ৫ সেপ্টেম্বর ঢাকার অভিজাত হোটেলে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় ‘শাহেনশাহ’ ছবির মহরত। সবকিছু গুছিয়ে ২৩ অক্টোবর থেকে এফডিসিতে শুরু হয় ‘শাহেনশাহ’র নির্মাণ কাজ। কয়েকটি লোকেশনে শুটিং শেষে ১৯ ডিসেম্বর পূবাইলে শেষ হয় ছবির কাজ।

তারপর ছবি পোস্টার, টিজার ও গান প্রকাশের পর বেশ আলোচনা তৈরি হয় ছবিটি নিয়ে। ছবিতে শাকিব-ফারিয়া ও রোদেলা ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাদেক বাচ্চু, উজ্জ্বল, আহমেদ শরিফ, বড়দা মিঠু, অনুভব মাহবুব, লিটন হাসমি প্রমুখ। ছবির ডিজিটাল কনটেন্ট পার্টনার লাইভ টেকনোলজিস।