সালমান শাহর জন্য দাবী জানালেন শাকিব খান

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৯     আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

‘নিজেকে অনেক সৌভাগ্যবান মনে হচ্ছে। কারণ আমার হাত দিয়ে সালমান ভাইয়ের মতো শিল্পীর জন্মদিনের কেক কাটতে পারছি। তবে আরো আনন্দিত হতাম, যদি তিনি আমাদের পাশে থাকতেন। এটা যেহেতু হওয়ার নয়, তাই সবাইকে বলছি তার জন্য দোয়া করুন। ওপাড়ে যেন তিনি ভাল থাকেন। এই শুভক্ষণে সালমান ভাইয়ের জন্য আমাদের তো আর কিছুই করার নেই, শুধু দোয়া করা ছাড়া।’ অমর নায়ক সালমান শাহ’র ৪৮তম জন্মদিনে তাকে নিয়ে কথাগুলো বললেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সালমান শাহ’র ৪৮তম জন্মদিন। বেশ আয়োজন নিয়ে প্রয়াত এ নায়কের জন্মদিন পালন করা হচ্ছে। জন্মদিন উপলক্ষে রাজধানীর মধুমিতা সিনেমা হলে সালমান শাহকে স্মরণ করে সাত দিনব্যাপী জন্মোৎসব আয়োজনের উদ্ধোধক হয়ে উপস্থিত বক্তব্যে কথাগুলো বললেন শাকিব খান।

ঢুলি কমিউনিকেশন আয়োজনে হচ্ছে ‘সালমান শাহ জন্মোৎসব’। যদিও সকাল ১১টায় শুরু হওয়ার কথা অনুষ্ঠানের। সকাল ১১টায় হাজির হয়ে শাকিব কেক কাটবেন বলেই জানায় আয়োজক কমিটি। কিন্তু রাস্তায় জ্যামের কারণে শাকিব খানের উপস্থিত হতে কিছুটা বিলম্ব হয়। 

তবে এসেই মঞ্চে উঠে সালমান শাহকে নিয়ে স্মৃতিচারণ করেন এ নায়ক। বলেন, ‘স্কুলে থাকতে প্রথম সিনেমা হলে গিয়ে সালমান শাহ’র ছবি দেখেছিলাম।’ বক্তব্যে স্বপ্নের নায়কের জন্মোৎসব পালনের উদ্বোধক হতে পেরে নিজেকে ‘সৌভাগ্যবান’ বলেও মন্তব্য করেন শাকিব।

শাকিব খান যখন সালশান শাহকে নিয়ে বক্তব্য দিচ্ছিলেন সে সময় দর্শক সারি থেকে সালমান শাহ’র নামে এফডিসিতে শুটিং ফ্লোর করার দাবী উঠে। আর এটার প্রস্তাবক যেন শাকিব খানই হন, এমনটাও বলা হয়।

তাদের উদ্দেশ্য করে শাকিব খান আরও বলেন বলেন, এফডিসির ভেতরে সালমান ভাইয়ের নামে একটি শুটিং ফ্লোর কিংবা রাস্তা যেন করা হয়, এজন্য আমি এফডিসি কর্তৃপক্ষের সাথে শিগগির কথা বলবো। তবে সালমান শাহর যে প্রতিচ্ছবি  আমাদের হৃদয়ে অমর হয়ে আছে তার চেয়ে বড় সম্মান আর হয়না।’ 

‘সালমান শাহ জন্মোৎসব’-এর উদ্বোধক শাকিব খান ছাড়াও  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। টিএম ফিল্মস নিবেদিত এই জমকালো আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান ও সৌন্দর্য্যবীদ ফারজানা মুন্নী, নির্মাতা সোহানুর রহমান সোহান, ছটকু আহমেদ, অরুণ চৌধুরী। আরও উপস্থিত ছিলেন চিত্রনায়িকা বুবলী ও নবাগতা জাহারা মিতু।

এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে দেশে।

এবার ‘সালমান শাহ জন্মোৎসব’-এ প্রদর্শিত হবে একটি করে ছবি, চলবে দৈনিক তিনটি শো। ছবিগুলো হলো: কেয়ামত থেকে কেয়ামত, তোমাকে চাই, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া, স্বপ্নের পৃথিবী, অন্তরে অন্তরে, সত্যের মৃত্যু নেই।