বাংলাদেশের সব নায়কের কণ্ঠ হুবহু নকল করতে পারেন জনি

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৯     আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

জনি চ্যাপলিন

জনি চ্যাপলিন। স্টেজে উঠে মানুষকে হাসানোই তার কাজ। তাই বিনোদনমুলক নানা অনুষ্ঠানের মঞ্চে মানুষকে হাসাতে ডাক পড়ে তার। তবে বর্তমানে নাটক ও সিনেমাতেও অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে। 

মঞ্চে উঠে মানুষকে হাসাতে ভিন্ন এক পদ্ধতি অবলম্ভন করেন তিনি। সেটা হচ্ছে ঢাকাই ছবির নায়ক ও অভিনয়শিল্পীদের জনপ্রিয় সংলাপ। কারণ বাংলাদেশের সকল নায়কদের কণ্ঠ হুবহু নকল করে কথা বলতে পারেন জনি। প্রয়াত নায়ক মান্না, ইলিয়াস কাঞ্চন, রুবেল, ওমরসানী ও মিশা সওদাগর সবার কণ্ঠই জনি গলায় হুবহু উঠে আসে। 

জনি যখন ওইসব নায়কদের ডায়ালগ আ্ওড়ান তখন আড়াল থেকে বোঝার উপায় নেই নাকদের সেই ডায়ালগগুলো জনি দিচ্ছেন। মনে হবে হুবহু নায়কদেরই কণ্ঠ।

চেষ্টা করেই এমনটি করতে সম্ভব হয়েছে বলে জানান জনি। নায়কদের মতো করে এমন করে বলা কীভাবে শিখলেন  প্রশ্ন করলে উত্তরে জনি বলেন, ‘চেষ্টা করলে সবই সম্ভব। আমি যখন মঞ্চে মানুষকে হাসাই। নায়কদের মতো কথা বলতে আমারও দারুন লাগে। তাই বার বার চেষ্টা করে শিখেছি। এখন মানুষকে সে শেখাটা দেখিয়েও আনন্দ পাচ্ছি। অন্যরাও আনন্দ পান।’

ঢাকার বাড্ডা এলাকায় বসবাস করেন বাংলাদেশের এই চ্যাপলিন। ‘আমি নেতা হবো’ ছবিতে অভিনয় করেছেন তিনি। অভিনয় করছেন ‘চাপাবাজ’ নামের একটি ধারবাহিক নাটকেও। এছাড়াও বর্তমান সময়ে বেশ কিছু নাটকে অভিনয় করছেন বলেও জানালেন তিনি।