ভোজপুরির মিষ্টি...

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯     আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯      

আব্দুল্লাহ আল মামুন

মিষ্টি জান্নাত

'দুনিয়াটা তিতা তিতা আমি শুধু মিষ্টি'- এমন কথায় বেশ মিষ্টি করে কোমর দুলালেন নায়িকা। দর্শকও নায়িকাকে হতাশ করলেন না। নায়িকার এই গান দেখলেন। তাই গানটি প্রকাশের প্রথম দিনেই ছাড়িয়ে যায় লাখপাঁচেক ভিউ। নায়িকার নামও মিষ্টি- মিষ্টি জান্নাত। গানটিতে দারুণ আবেদনময়ী হয়েছেন নায়িকা। গানটি গেয়েছেন কনা। প্রিয় চট্টোপাধ্যায়ের লেখা গানটির সঙ্গীত আয়োজন করেছেন আকাশ। আর কোরিওগ্রাফি করেছেন খালিদ। থাইল্যান্ডে শুটিং গানটিতে অন্য এক মিষ্টিকে দেখেছেন দর্শক। গান প্রকাশের পর ৫ এপ্রিল মুক্তি পেল ছবিটি। নাম 'তুই আমার রাণী'। ছবিটি দর্শক কতটা টেনেছে, সে হিসাবে যাব না। তবে মিষ্টি ঠিকই তার শুভ্রতা ছড়িয়েছেন এতে। যদিও সুহাসিনী এ নায়িকা 'লাভ স্টেশন' ও 'চিনিবিবি' ছবির মাধ্যমে এরই মধ্যে দর্শকদের মাঝে পরিচিতি পেয়েছেন। আর এই ছবির মাধ্যমে সেই পরিচিতিটা শক্ত-পোক্ত হলো আরও। মিষ্টির ক্যারিয়ার কিন্তু বেশি দিনের নয়।

২০১৪ সালে শুরু হওয়া ক্যারিয়ারে এই নায়িকার এখন পর্যন্ত মুক্তি পেয়েছে তিনিটি ছবি। হাতে আছে বেশ কিছু ছবির কাজ। তার মধ্যে তামিল ছবিও রয়েছে। দুর্বার গতিতেই এগিয়ে চলেছে মিষ্টির চলচ্চিত্র অভিযান। মিষ্টির এবার অপেক্ষা তাই তামিল ও ভোজপুরি ছবির দিকে। মিষ্টি ইতিমধ্যে শুটিং করছেন ভোজপুরি ছবিতে। ভোজপুরি ছবি এখন বেশ পরিচিত বাংলায়। ভারতের অন্যতম চলচ্চিত্র শিল্প গড়ে উঠেছে দেশটির উত্তরপ্রদেশে ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রি নামে। এবার সেখানেই অভিষেক হতে যাচ্ছে মিষ্টি জান্নাতের। 'রংবাজ খিলাড়ি' শিরোনামের এ সিনেমাটি পরিচালনা করছেন সেখানকার সত্য প্রকাশ। এখানে মিষ্টি অভিনয় করছেন ভোজপুরি সিনেমার অন্যতম নায়ক রাকেশ ও বান্টি ব্যানার্জির সঙ্গে। মিষ্টি বলেন, 'ভারত এখন আমার সেকেন্ড হোম। প্রতি মাসেই এখানে আসা হয়, থাকাও হচ্ছে। সেটা শুটিংয়ের জন্যই বলতে পারেন। এ ছবি ছাড়াও বেশ কিছু ছবি নিয়ে কথা হচ্ছে। মনে হচ্ছে, এখানকার ছবিতেই নিয়মিত অভিনয় করা হবে।' আর ভোজপুরি ছবিতে অভিনয়ের অভিজ্ঞতাও দারুণ মিষ্টির। কথায় কথায় জানালেন মিষ্টি, 'এ অভিজ্ঞতা বলে বোঝানোর মতো নয়। বিশেষ করে ভোজপুরি ভাষায় অভিনয় করাটা অতিমাত্রার দুঃসাহসিক কাজ বলে মনে হয়েছে আমার। তারা আমাকে হিন্দি ভাষায় সংলাপগুলো বুঝিয়ে দিচ্ছেন। সব মিলিয়ে সাবলীল এবং সুন্দরভাবেই চিত্রায়িত হচ্ছে ছবিটি।' ভোজপুরির পাশাপাশি তামিল ভাষাতেও ছবিটি মুক্তি পাবে বলে জানান তিনি।

মিষ্টি জান্নাত শুধু নায়িকাই নন; একজন চলচ্চিত্র প্রযোজকও। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম 'হেভেন মাল্টিমিডিয়া'।

ঢাকায় ছড়িয়ে ছিটিয়ে আছে মিষ্টির বেশ কিছু ব্যবসায়। জামাকাপড় ও রেস্টুরেন্ট ব্যবসাও দাঁড় করিয়েছেন তিনি। চিকিৎসাবিজ্ঞানের শিক্ষার্থী মিষ্টি জান্নাত। তবে আপাতত চিকিৎসা পেশা নিয়ে কিছু করার ইচ্ছা নেই তার। সিনেমাতেই নিয়মিত হবেন বলে জানালেন মিষ্টি- 'আপাতত ডাক্তারি পেশায় কিছু করার ইচ্ছা নেই। সিনেমার পোকা মাথায় ঢুকেছে। তাই সিনেমা নিয়ে কিছু করতে চাই। পরেরটা পরে দেখা যাবে।' আপাতত মিষ্টির চোখ যে দেশ ছাড়িয়ে ভোজপুরি সিনেমার প্রতি, সেটা তার কথাতেই ফুটে উঠছে। সেখানে মিষ্টির প্রতি সবার আগ্রহ তার কাজের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে। তাই ঢাকা-মুম্বাই ওড়াউড়ির মধ্য দিয়েই কাটছে মিষ্টির ব্যস্ততা। া