আইয়ুব বাচ্চু স্মরণে টিভিতে নানা আয়োজন

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৯     আপডেট: ১৮ অক্টোবর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

আইয়ুব বাচ্চু [জন্ম ১৬ আগষ্ট ১৯৬২, মৃত্যু ১৮ অক্টোবর ২০১৮]

খ্যাতিমান কণ্ঠশিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ। তার স্মরণে আজ টিভি চ্যানেলগুলো প্রচার করছে নানা ধরনের অনুষ্ঠান। দেশ টিভি আজ রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার করবে ভিন্নধর্মী অনুষ্ঠান 'সেই তুমি'। ফোয়াদ নাসের বাবুর পরিকল্পনায় এতে অতিথি হিসেবে অংশ নিয়েছেন মাইলস ব্যান্ডের সদস্য ও সঙ্গীত পরিচালক মানাম আহমেদ, দলছুটের কণ্ঠশিল্পী ও সুরকার বাপ্পা মজুমদার, বরেণ্য গীতিকবি শহীদ মোহাম্মদ জঙ্গী ও কণ্ঠশিল্পী এলিটা করিম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নন্দিত অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন। প্রযোজনা করেছেন আলমগীর হোসেন। 

এর পাশাপাশিআইয়ুব বাচ্চু স্মরণে চ্যানেল আই ৪টা ৪০ মিনিটে প্রচার করবে 'স্মৃতির দহন' অনুষ্ঠানটি। এতে থাকছে আইয়ুব বাচ্চুকে নিয়ে এলআরবি ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য এসআই টুটুল, সাঈদ হাসান স্বপন এবং গীতিকার লতিফুর রহমান শিবলী ও বাপ্পী খানের স্মৃতিচারণ। এর পাশাপাশি থাকছে আইয়ুব বাচ্চু ও এলআরবির বেশ কিছু গানের পরিবেশনা। তানভীর তারেকের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন জামাল রেজা।

নাগরিক টিভির নিয়মিত আয়োজন 'মিউজিক ক্যাফে'র আজকের পর্বটি সাজানো হয়েছে ভিন্ন আঙ্গিকে। রকস্টার আইয়ুব বাচ্চুকে উৎসর্গও করা হয়েছে এ পর্ব। এতে সঙ্গীত পরিবেশন করবে ব্যান্ড পাওয়ার অব লেজেন্ডস। এ ব্যান্ডের সদস্যরা হলেন- লিড গিটারিস্ট ও কণ্ঠশিল্পী বিজয় মামুন, লিড ও রিদম গিটারিস্ট হৃদয়, বেইজ গিটরিস্ট নমন, কি-বোর্ডিস্ট তাহসির ও ড্রামার রিয়াদ। তাদের পরিবেশনায় আজ থাকছে আইয়ুব বাচ্চুর সাড়া জাগানো বেশ কিছু গান। অনুষ্ঠানটি প্রচার হবে রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত। 

অন্যদিকে ১৮ অক্টোবর প্রথম প্রহর রাত ১২টায় আরটিভি আইয়ুব বাচ্চু স্মরণে প্রচার করেছে ভিন্নধর্মী অনুষ্ঠান 'ট্রিবিউট টু লেজেন্ড'। এতে অতিথি হিসেবে অংশ নিয়েছেন সোলসের কণ্ঠশিল্পী নাসিম আলী খান, ফিডব্যাকের সদস্য ও সঙ্গীত পরিচালক ফোয়াদ নাসের বাবু। অনুষ্ঠানটির প্রযোজনা করেছেন শিবলী জিয়া।