আইয়ুব বাচ্চুর স্মরণে 'রুপালী গীটার পড়ে আছে'

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৯     আপডেট: ১৮ অক্টোবর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

চির বিদায়ের এক বছর পূর্ণ হলো বাংলা ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তী গায়ক আইয়ূব বাচ্চুর। বাংলা ব্যান্ড সঙ্গীত তার গানেই হয়েছে সমৃদ্ধ। তার অসংখ্য গানের পংক্তি, শব্দ নিয়ে তৈরি হয়েছে নতুন একটি গান। যেখানে আইয়ুব বাচ্চুকেই স্মরণ করা হয়েছে ভিন্নভাবে। এই গানটি গেয়েছেন সুমন কল্যাণ।

বাংলাঢোলের ব্যানারে সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস উপলক্ষে ১৮ অক্টোবর প্রকাশিত হয়েছে গানটি। রাফিউজ্জামান রাফির কথায় 'রুপালী গীটার পড়ে আছে' শিরোনামের গানটি গাওয়ার পাশাপাশি সুর-সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। আট মাস ধরে একটু একটু করে গানটি তৈরি করেছেন বলে জানান শিল্পী। বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে থাকছে গানটির লিরিক ভিডিও। যে কোনো নম্বর থেকে ২৪৬৪৬ নম্বরে ডায়াল করেও শোনা যাবে গানটি।

'রুপালী গীটার পড়ে আছে' গান সম্পর্কে শিল্পী বলেন, 'শ্রদ্ধেয় বাচ্চু ভাইয়ের সঙ্গে আমার ব্যক্তিগত সুসম্পর্ক ছিলো। তাকে কাছে থেকে দেখেছি, বেশ কিছু প্রজেক্টে তার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে। বাংলা সংগীতে তার অবদান অনস্বীকার্য, অতুলনীয়। এমন মানুষকে নিয়ে গান বাঁধতে পেরে, গানে গানে তাকে শ্রদ্ধা জানাতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এবি’র ভক্তদের কাছে গানটি ভালো লাগবে বলে বিশ্বাস করি।'