‘গাল্লি বয়’ রানা পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯     আপডেট: ১৯ অক্টোবর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

গাল্লি বয়’ খ্যাত রানা মৃধা ও তার আবিষ্কারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদ। ফাইল ছবি

এক গান গেয়েই ভাইরাল ‘গাল্লি বয়’ খ্যাত পথশিশু রানা মৃধা ও তার আবিষ্কারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদকে অত্যাধুনিক ভিডিও ক্যামেরা উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গত ১৬ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো’তে এই তথ্য জানান।

প্রতিমন্ত্রী আরও জানান, রানা মৃধার পড়াশোনার খরচও বহন করবে সরকার।

দেশের সর্ববৃহৎ প্রযুক্তি প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো’র সেই সমাপনী অনুষ্ঠানের কনসার্টেও অংশ নিয়েছিলেন রানা মৃধা ও তবীব মাহমুদ।

শনিবার রাতে তবীব মাহমুদ সমকালকে বলেন, ‌‘প্রথমেই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। রানার পড়াশুনার খরচ বহন করতে চেয়েছেন। তবে এখনও আনুষ্ঠানিক কিছু হয়নি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্যামেরা আর রানার পড়াশোনার দায়িত্ব নেওয়া হবে বলে আমাকে জানানো হয়েছে।’

উল্লেখ্য, রাজধানীর কামরাঙ্গীরচরের ৮ নম্বর গলিতে বেড়ে ওঠা রানাকে নিয়ে প্রথম ‘গাল্লি বয়’ নামে একট র‌্যাপ সঙ্গীত নির্মাণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদ। পরে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। গত ১৭ জুলাই ইউটিউবে 'গাল্লি বয় পার্ট-২' শিরোনামের গান প্রকাশের একদিনেই ১ মিলিয়ন ভিউ হয়। এই গান নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর প্রকাশিত হয়।