জনপ্রিয় 'জোকার সিঁড়ি'

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯     আপডেট: ২১ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

জোকার সিনেমার দৃশ্য

মুখে রং মেখে, লাল কোট করে সিঁড়ির ওপর উন্মাদ নেচে চলেছেন 'জোকার'। পেছনে ব্যাকগ্রাউন্ড মিউজিক বাজছে 'রক অ্যান্ড রোল পার্ট ২'। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত 'জোকার' সিনেমার এই দৃশ্যটির কথা নিশ্চয় সিনেমাপ্রেমীদের মনে আছে। 

অভিনেতা হকিন ফিনিক্সের এই নাচের দৃশ্যটি সবার এতটাই মনে ধরেছে যে, অনেক সিনেমাপ্রেমীই এখন এই সিঁড়িটি দেখতে যাচ্ছেন। সিনেমার পোস্টারেও এই সিঁড়িটি দেখা গিয়েছিল। সিঁড়িটিতে গিয়ে প্রিয় অভিনেতার মতো করে পোজ দিচ্ছেন অনেকে।  

নিউ ইয়র্কের শেকসপিয়ার ও এন্ডারসন এভিনিউয়ের সংযোগস্থলে অবস্থিত এই সিঁড়িটি দেখতে এখন প্রতিদিন হাজারও মানুষ ভিড় জমাচ্ছেন। পর্যটকদের কাছেও এখন সিঁড়িটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। 

কৌতুক অভিনেতা ডেসাস নিস টুইটারে বিষয়টি জানিয়েছেন। তিনি লিখেছেন, এটিকে পর্যটকদের জন্য সংরক্ষণ করে তাদের কাছ থেকে ট্যাক্স নেওয়া যেতে পারে।

পর্যটকদের কেউ কেউ ব্যাকগ্রাউন্ড মিউজিকের সঙ্গে মিল রেখে সিঁড়িটির নাম দিয়েছেন 'রক সিঁড়ি'।

চলতি মাসের ৪ তারিখে সিনেমাটি মুক্তি পায়। মুক্তির পরই এটি বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এটি প্রথম সপ্তাহেই ৯৬ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। দ্বিতীয় সপ্তাহে শুধু উত্তর আমেরিকা থেকেই সিনেমাটি আয় করেছে ৫৫ মিলিয়ন মার্কিন ডলার। 

জোকারের ভূমিকায় অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছেন হকিন ফিনিক্স। গোথাম শহরের এক ব্যর্থ কমেডিয়ানকে নিয়ে জোকার-এর গল্প। শিল্পীর সম্মানের বদলে অবহেলা-অশ্রদ্ধায় ঠকতে ঠকতে একসময় উন্মাদ হয়ে যান তিনি। একপর্যায়ে নিজেই হয়ে পড়ে নৃশংস অপরাধী। এভাবেই জোকারের ঘটনা এগিয়েছে।