লন্ডনের আলবার্ট হলে 'বাহুবলীর' বাজিমাত

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯     আপডেট: ২১ অক্টোবর ২০১৯      

বিনোদন ডেস্ক

রয়্যাল অ্যালবার্ট হলে 'বাহুবলী-দ্য বিগিনিং' প্রদর্শন

চার বছর আগে অর্থাৎ ২০১৫ সালে মুক্তি পেয়েছিল ভারতের দক্ষিণি সিনেমার পরিচালক এস এস রাজামৌলি পরিচালিত সিনেমা 'বাহুবলী-দ্য বিগিনিং'। এতে অভিনয় করেন  প্রভাস, আনুশকা শেঠি, তামান্না। ভারতের পর এবার লন্ডনেও বাজিমাত করে ৬৫০ কোটি রুপি ব্যবসা করা এ ছবিটি। 

গত শনিবার লন্ডনের রয়্যাল আলবার্ট হলে নানান বয়সী দর্শকেরা উপভোগ করলেন 'বাহুবলী-দ্য বিগিনিং' ছবিটি। এর মধ্য দিয়ে ১৪৮ বছরের প্রথা ভেঙে রয়্যাল আলবার্ট হলে ইংরেজি কেনো ছবি ছাড়া প্রদর্শন করা হলো 'বাহুবলী'। 

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এই প্রথম ইংরেজি ছবি ছাড়া অন্য কোনো ভাষার সিনেমা প্রদর্শন করা হয়েছে এখানে। আর 'বাহুবলী-দ্য বিগিনিং' শো  করে লন্ডনেও বাজিমাত করে ছবিটি। ছবিটি দেখে মুগ্ধ হয়ে হলে উপস্থিত সবাই করতালি দিতে থাকেন।সিনেমা শেষে উঠে দাঁড়িয়ে নির্মাতা ও কলাকুশলীদের সম্মান, কুর্নিশ করলেন দর্শকেরা। হাততালি যেন থামতেই চাইছিল না রয়্যাল অ্যালবার্ট হলে।

অর্কেস্ট্রা পারফর্ম করা হয় 

'বাহুবলী: দ্য বিগিনিং'-এর বিশেষ স্ক্রিনিং উপলক্ষে রয়্যাল অ্যালবার্ট হলে উপস্থিত ছিলেন ছবির পরিচালক রাজামৌলি, অভিনেতা প্রভাস-রানা দাগ্গুবতী, অভিনেত্রী আনুশকা শেঠি। বিদেশের মাটিতে ভারতের শিল্পের এমন কদর দেখে এসময় আপ্লুত হয়ে পড়েন তারা। 

এছাড়াও 'বাহুবলী: দ্য বিগিনিং'-এর বিশেষ স্ক্রিনিংয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ব্যাকগ্রাউন্ডে লাইভ অর্কেস্ট্রা পারফর্ম করেন ছবির সংগীত পরিচালক এম এম কিরাবানি এবং তার দল।

রয়েল আলবার্ট লন্ডনের একিট বিখ্যাত একটি দাতব্য কনসার্ট হল।এটি একটি বেসরকারি কনসার্ট হল। ১৮৭১ সালে ইংল্যান্ডের রানি ভিক্টোরিয়া এ কনসার্ট হলটি উদ্বোধন করেন। ইংল্যান্ডের সংস্কৃতির অনেক কিছুকে প্রতিনিধিত্ব করে এই হল। প্রতিবছর চার শতাধিক অনুষ্ঠান হয় এ হলে।হলটিতে পাঁচ হাজারে বেশি আসন রয়েছে।