ধর্ষণের শিকার চলচ্চিত্র পরিচালক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

#ট্যাগ মিটু আন্দোলন নিয়ে ক’দিন আগে সরব হয় পুরো বিশ্ব। অনেক বড় বড় তারকার মুখোশ খুলতে থাকে এ আন্দোলনের সূত্র ধরে। যৌন হেনস্থার শিকার হওয়া নিয়ে একের পর এক মুখ খোলেছেন অনেকেই। এ তালিকায় নারীরাই বেশি ছিলো। একার মিটু আন্দোলনের অংশ হিসেবে পুরুষরাও মুখ খুলছেন। তারাও যৌন হেনস্থার অভিজ্ঞতা শেয়ার করছেন।

 এ তালিকায় মুখ খুলেছেন পাকিস্তানি পরিচালক জামশেদ মেহমুদ জামি। তিনি ভয়ঙ্কর ধর্ষণের শিকার হয়েছিলেন বলে জানালেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। টুইটারে তিনি জানান, ১৩ বছর আগে তাকে ধর্ষণ করেছিলেন এক বিখ্যাত সাংবাদিক।

টুইটারে জামি লিখেছেন, ‘আমি কেন মিটু মুভমেন্টকে সমর্থন করি জানেন? কারণ আমাকে মিডিয়া জগতের একজন বিখ্যাত মানুষ নির্মম ভাবে ধর্ষণ করেছিলেন। সেই ব্যক্তির সঙ্গে আমার সম্পর্ক খুবই ভাল ছিল। আর সে সুযোগ নিয়েছিলো।’

জামশেদ মেহমুদ আরও বলেন, ‘আমি কয়েকজন বন্ধুকে বলেছিলাম। কিন্তু কেউ এই কথায় গুরুত্ব দেয়নি। আমি সেই ধর্ষকের নামও সবাইকে বলেছিলাম। কিন্তু আমিই হাসির পাত্র হয়ে গিয়েছিলাম।’

সেই ধর্ষণের কারণে তার জীবনে এমন মারাত্বক প্রভাব পড়ে যে টানা ৬ মাস তাকে মনোবিদের পরামর্শ নিতে হয়। সুস্থ হতেও সময় লাগে অনেক দিন।