সালমানের হাত ধরে অভিষেক ঘটেছে যে নায়িকাদের

প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৯     আপডেট: ২৪ অক্টোবর ২০১৯   

অনলাইন ডেস্ক

সালমান খানকে বলিউডের রবিনহুড বলা হয়। বলা হয়ে থাকে, তার হাত ধরে বলিউডে কোন নায়িকার অভিষেক ঘটলে তাকে আর পেছনে তাকাতে হয় না।সালমান সিনেমায় শুধু নায়িকাদের সঙ্গে রোমান্স করেন না একইসঙ্গে অভিনয়ের নানা পরামর্শও দেন। সবমিলিয়ে নবাগতাদের সামনে এগিয়ে যেতে ভূমিকা রাখেন তিনি।

সর্বশেষ সালমান খানের হাত ধরে মহেশ মাঞ্জেরেকারের মেয়ে আশ্বওয়ামি মাঞ্জেরেকারের অভিষেক ঘটে ‘দাবাং থ্রি’ সিনেমায়। সিনেমাটির ট্রেলার ও মোশন পোস্টার মুক্তির সঙ্গে সঙ্গে বলিউডে কান পাতলেই শোনা যায়, আশ্বওয়ামি অনেক দূর এগিয়ে যাবেন।

আথিয়া শেঠি

সুনীল শেঠি ও মানা শেঠির মেয়ে আথিয়া শেঠির অভিষেকও সালমানের হাত ধরে। তিনি ২০১৫ সালে রোমান্টিক অ্যাকশন সিনেমা ‘হিরো’ এর মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। সিনেমাটি সালমান খান প্রযোজনা ও নিখিল আদভানি পরিচালনা করেন। ২০১৭ সালে তিনি আনিস বাজমির ‘মুবারকান’ সিনেমায় অনিল কাপুর, অর্জুন কাপুর এবং ইলিয়ানা ডি'ক্রুজ এর বিপক্ষে অভিনয় করেন। সিনেমাটি বক্স অফিসে সাফল্য পাওয়ায় আথিয়া শেঠি প্রশংসা লাভ করেন।

সোনাক্ষী সিনহা

শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষী সিনহার ২০১০ সালে বলিউডে অভিষেক ঘটে দাবাংখ্যাত নায়ক সালমানের হাত ধরেই। দাবাং এর পরবর্তী সিরিজেও সোনাক্ষীকে দেখা যাবে সালমানের সঙ্গে।

ডেইজি শাহ

২০১৪ সালে সালমানের ‘জয় হো’ সিনেমার প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন ডেইজি শাহ। তিনি সালমানের খুব কাছের বন্ধু। তাকে সালমানের পারিবারিক বিভিন্ন অনুষ্ঠানেও দেখা যায়।

জেরিন খান

সালমান খানের হাত ধরে ২০১০ সালে অনিল শর্মার অ্যাকশনধর্মী ‘বীর’ সিনেমায় অভিষেক ঘটে জেরিন খানের। এই ছবিতে সালমান খান, মিঠুন চক্রবর্তী, জ্যাকি শ্রফ ও সোহাইল খান অভিনয় করেন।  ‘আকসার ২’ এবং ‘হেট স্টোরি ৩’ সিনেমায় অভিনয় করে সাফল্য অর্জন করেন এই অভিনেত্রী।

ভূমিকা চাওলা

ভারতের দক্ষিণের সিনেমায় সক্রিয় রয়েছেন ভূমিকা চাওলা। ২০০৩ সালে ‘তেরা নাম’ সিনেমায় সালমানের হাত ধরে তার অভিষেক ঘটে। সর্বশেষ এই অভিনেত্রীকে ‘দ্য আনটোল্ড’ সিনেমায় দেখা যায়।

স্নেহা উল্লাল

স্নেহা ২০০৫ সালের বলিউড চলচ্চিত্র 'লাকি: নো টাইম ফর লাভ'-এ সুপারস্টার সালমান খানের বিপরীতে অভিনয়ের মাধ্যমে হিন্দি চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন স্নেহা। সিনেমাটিতে অভিনয় করার পরে তার চেহারার সঙ্গে ঐশ্বরিয়ার চেহারার মিল রয়েছে বলে সিনেপ্রেমীরা দাবি করেন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া