চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিতদের শপথ বুধবার

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৯     আপডেট: ২৮ অক্টোবর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

ফাইল ছবি

উৎসবমুখর পরিবেশে গত ২৫ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২০১৯-২১ মেয়াদের নবনির্বাচিতরা বুধবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে শপথ নেবেন।

এমনটিই জানিয়েছেন সমিতির নির্বাচিত সভাপতি মিশা সওদাগর। এবারের নির্বাচনে পূর্ণ প্যানেল ছিল একটি- মিশা সওদাগর ও জায়েদ খান। সবক'টি পদেই তারা জয়লাভ করেন।সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে ছিলেন স্বতন্ত্র প্রার্থী মৌসুমী। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বিপরীতে ছিলেন আরেক স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস কোবরা। সহসভাপতির দুটি পদে জয়লাভ করেন ডিপজল ও রুবেল। সহসাধারণ সম্পাদক পদে আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মামনুন ইমন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন নির্বাচিত হন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন সাংগঠনিক সম্পাদক সুব্রত, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর এবং কোষাধ্যক্ষ পদে ফরহাদ।

কার্যনির্বাহী সদস্যপদে ১৪ জন প্রার্থীর মধ্যে ১১টি পদে মিশা-জায়েদ খান প্যানেলের প্রার্থীরা জয়লাভ করেন।

মিশা সওদাগর বলেন, 'পরপর দুই মেয়াদে শিল্পীরা আমাকে ভোট দিয়েছেন। এটি শুধু আমার বিজয় নয়, সব শিল্পীরও বিজয়। সবসময়ই শিল্পীদের সুখেদুঃখে পাশে থাকার চেষ্টা করেছি। তারা আমাকে মূল্যায়ন করেছেন। শিল্পীদের এই ভালোবাসা আমাকে অনুপ্রাণিত করেছে। বিগত দিনে যেমন সমিতি ও শিল্পীদের কল্যাণে কাজ করেছি, তেমনি সামনের দিনগুলোতেও শিল্পীদের পাশে থাকতে চাই। বুধবার শপথ। এ আনুষ্ঠানিকতার পরই শিল্পীদের সমস্যা চিহ্নিত করে কাজ শুরু করব।' এবার চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটার ছিল ৪৪৯ জন। ভোট প্রদান করেছেন ৩৮৬ জন।

প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনের সঙ্গে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন পীরজাদা শহিদুল হারুন ও বিএইচ নিশান।