টাক মাথার বিড়ম্বনা

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৯     আপডেট: ০৭ নভেম্বর ২০১৯      

বিনোদন ডেস্ক

রাস্তা দিয়ে মনের আনন্দে বাইক চালিয়ে যাচ্ছেন বলিউড অভিনেতা আয়ুষ্ফ্মান খুরানা। গাইছেন 'কোই না কোই চাহিয়ে প্যায়ার করনে ওয়ালা' গানটি। আর সঙ্গে করছেন বিভিন্ন অঙ্গভঙ্গি। এই করতে করতেই হাওয়ায় টুপি খুলে উড়ে গেল আয়ুষ্ফ্মানের মাথা থেকে। বন্ধ হলো গান, চুপসে গেল মুখ। কারণ টুপি দিয়ে মাথার টাক ঢাকা ছিল তার। তাই তো টুপি উড়ে যেতেই বেরিয়ে পড়ে আসল রূপ! ওপরে বর্ণিত এই দৃশ্যটি বলিউড অভিনেতা আয়ুষ্ফ্মান খুরানা অভিনীত নতুন ছবি 'বালা'র দৃশ্য। সম্প্রতি মুক্তি পায় ছবির টিজার ও ট্রেলার।

আয়ুষ্ফ্মানের অন্যান্য চলচ্চিত্রের মতো বালাও মজাদার সংলাপে ভরপুর। 'বালা' ছবিতে এমন এক ব্যক্তির গল্প দেখানো হয়েছে, যার অকালে টাক পড়ে গিয়েছে, সবার উপহাসে তার আত্মবিশ্বাস একেবারে তলানিতে ঠেকে গিয়েছে। 'বালা' ছবির ট্রেলার শুরু হয় আয়ুষ্ফ্মানকে দিয়েই। একদল মহিলাকে বিবাহের বিজ্ঞাপন সম্পর্কে বোঝাতে বোঝাতে টাক ঢাকতে টুপি পরছেন তিনি। মায়ের সঙ্গে ওই ক্লাসে অংশ নেওয়া ভূমি পেডুনেকার বালাকে বাধা দেন এবং নারীদের সামনেই তার টুপি সরিয়ে তাকে জ্বালাতন শুরু করেন।

ট্রেলারজুড়ে রয়েছে চুল পড়া বন্ধ করার জন্য আয়ুষ্ফ্মানের নানা প্রয়াসে ভরপুর হাসি। এই ছবিতে আরও অভিনয় করেছেন ইয়ামি গৌতম। আয়ুষ্ফ্মানের সঙ্গে 'ভিকি ডোনার' ছবির পর আবারও এই ছবিতে তার প্রেমিকার ভূমিকায় অভিনয় করেছেন তিনি। ছবিতে 'বালা' তার প্রেমিকাকে ইম্প্রেস করতেই সিদ্ধান্ত নিয়েছিলেন যে, তার টাক মাথা পরচুলায় ঢেকে রাখবেন তিনি। আয়ুষ্ফ্মান তার প্রেমিকার কাছ থেকে অকালে টাক পড়ে যাওয়ার সমস্যাটি লুকিয়েই রাখেন। আর বাইরে নিজের চুল বাড়াতে বইয়ে লেখা প্রতিটি কৌশল যেমন- স্প্রে, মেহেদি থেকে শুরু করে গোবর পর্যন্ত মাখার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই কিছু হয়নি। শেষ পর্যন্ত উইগ পরেই সমস্যার সমাধান করেছেন তিনি।

এই ছবিতে আরও অভিনয় করেছেন- জাভেদ জাফরি, সৌরভ শুক্লা, মনোজ পাহাওয়া ও সীমা ভার্গব।

আয়ুষ্ফ্মানের প্রতিটি ছবিই মজাদার ও অন্য রকম। ফলে আশা করাই যায়, এই সিনেমাটিও দর্শকদের বেশ বিনোদিত করবে। সম্প্রতি ভারতের একাধিক পত্রিকায় আয়ুষ্ফ্মান জানিয়েছেন, প্রতিটি ছবিতে চ্যালেঞ্জিং ভূমিকা পেলে তিনি বেশ উত্তেজিত হন। ফলে বালা ছবিটি নিয়েও তিনি বেশ আশাবাদী। বালা ছবিটি পরিচালনা করেছেন 'স্ত্রী' খ্যাত পরিচালক অমর কৌশিক। তিনি বলেন, 'বালা' আদ্যোপান্ত একটি কমেডি ছবি। আশা করছি, এই ছবিটি সবার কাছে ভালো লাগবে। আগামীকাল গোটা ভারতে ছবিটি মুক্তি পাবে।'