ছয় কন্যার কণ্ঠে ফুয়াদের নারী শক্তির গান

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

দীর্ঘদিন ধরে নতুন গানে নেই কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির। ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ছিলেন সুরের জগতের বাইরে। চিকিৎসা শেষে সুস্থ হয়ে গানে ফিরেছেন আবার। কনসার্টেও অংশ নিয়েছেন। 

কনসার্টের পর এবার নতুন অ্যালবাম প্রকাশের খবর জানালেন তিনি। তার নতুন অ্যালবামের নাম ‘নারী শক্তি’। নামের সঙ্গে অ্যালবামটির গানের বিষয়বস্তুও নারী শক্তি। 

অ্যালবামটিতে গাইবেন ছয় নবীন নারী শিল্পী। তারা হলেন, আনিকা, তাশফি, ফাইরুজ নাফিজা, জেফার, আশরিন ও প্রাগাতা। অ্যালবামটি বিষয়ে নিশ্চিত করে সম্প্রতি টিএম রেকর্ডসের কার্যালয়ে উপস্থিত হয়ে অ্যালবামটি নিয়ে নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেন এ ছয় শিল্পী।

টিএম রেকর্ডসের ব্যানারে প্রকাশিত হবে অ্যালবামটি। বিষয়টি সমকালকে নিশ্চিত করেছেন টিএম রেকর্ডসের গণমাধ্যম মুখপাত্র রুদ্র হক। তিনি জানান, অ্যালবামনটি নিয়ে ছয় শিল্পীই দারুন উচ্ছ্বসিত। এমন একটি কাজের সঙ্গে টিএম রেকর্ড থাকতে পেরেও আনন্দিত। 

সর্বশেষ ২০১২ সালে ‘হিট ফ্যাক্টরি’ শিরোনামের অ্যালবাম প্রকাশ করেন ফুয়াদ। এরপর বিভিন্ন সময় সিঙ্গেল ট্র্যাক ও জিঙ্গেলের কাজ করলেও গুচ্ছগানের আয়োজন করা হয়নি দীর্ঘদিন। প্রায় সাত বছর পর এবার অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন তিনি। এতে শ্রোতা বিনোদনের পাশাপাশি নারী শক্তিকেও সবার সামনে তুলে ধরতে চান তিনি। এ জন্য তিনি নির্বাচন করেছেন ছয় তরুণী শিল্পীকে।  

ফুয়াদ বলেন, ‘নতুন কিছু শিল্পীকে নিয়ে অ্যালবামটি করতে যাচ্ছি। নতুনদের মধ্যে অনেক শক্তি থাকে। একসঙ্গে কাজ করতে গিয়ে যে শক্তি আমার মধ্যেও সঞ্চারিত হয়। যাদের দিয়ে গান করাচ্ছি, গত দু’তিন বছর ধরেই তাদের প্রতিভার সঙ্গে পরিচিত আমি। একেক জনের গায়কী ও কণ্ঠস্বর একেকরকম। অ্যালবামটির থিম হচ্ছে ‘নারী শক্তি’। আমারও মেয়ে আছে। আমি চাই সমাজে নারী শক্তির জাগরণ ঘটুক।’

টিএম রেকর্ডসের ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস বলেন, ‘টিএম রেকর্ডস ভালো ও মৌলিক মিউজিকের পাশে সব সময় আছে ও থাকবে। ফুয়াদ আল মুক্তাদির আমাদের দেশের অন্যতম গুণী শিল্পী ও সংগীত পরিচালক। দীর্ঘদিন পর তাঁর নতুন অ্যালবামের এই উদ্যোগের পাশে আছি। আশা করছি, দারুণ কিছু হবে।’

নতুন এই অ্যালবামটি সঙ্গীতায়োজনে বিশ্বের বিভিন্ন প্রান্তের সেরা মিউজিশিয়ানদের সমন্বয় করবেন বরেও জানান।  এতে টিএম রেকর্ড সহায়তায় করছে টিএম রেকর্ড। এ জন্য টিএম রেকর্ডসের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ফুয়াদ বলেন, ‘টিএম রেকর্ডসের দুই কর্ণধার কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নি দু’জনই ভালোবেসেই বাংলা গানকে অনেকদূর এগিয়ে নিয়ে গেছেন। যে কোন সাফল্যে এ ভালোবাসাটুকু জরুরী। টিএম রেকর্ডসও সেভাবেই এগিয়ে যাবে এ প্রত্যাশা করি। বিশেষ করে তাপসের সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্তের সেরা মিউজিশিয়ানদের দারুণ যোগাযোগ। আমাদের এ অ্যালবামেও তাদের অনেকেরই অংশগ্রহণ থাকবে।’

টিএম রেকর্ডস জানায়, শুধু ফুয়াদের অ্যালবামটিই নয়, নতুন বছরকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে শ্রোতাদের জন্য নতুন গান নিয়ে আসছে তারা।