হ্যাকড হওয়ার ভয়েই ফেসবুক ডিজেবল রাখি: বুবলী

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৯   

অনিন্দ্য মামুন

শবনম বুবলী

শবনম বুবলী

শবনম বুবলী। চিত্রনায়িকা। বেশ কয়েক মাসের বিরতি শেষে আবার শুটিংয়ে ফিরেছেন তিনি। এবারই প্রথম শাকিব খান ছাড়া অন্য নায়কের সঙ্গে 'ক্যাসিনো' চলচ্চিত্রের দৃশ্যধারণে অংশ নিয়েছেন তিনি। এই ছবি ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হলো তার সঙ্গে-

এবারই প্রথম শাকিব খান ছাড়া অন্য নায়কের সঙ্গে চলচ্চিত্রে অভিনয় করছেন। কারণ কী?

সত্যি বলতে কোনো কারণ নেই। আমি আগেও বলেছি, এখনও বলছি, শাকিব খানের বিপরীতেই আমার চলচ্চিত্রে অভিষেক হয়েছে। তিনি দেশের একজন সুপারস্টার। তার বিপরীতে অভিনয়ের সুযোগ আমার জন্য অনেক বড় পাওয়া। তার বাইরেও অন্য নায়কের সঙ্গে ছবি করতে চাই। তবে তা হতে হবে ভালো বাজেট, ভিন্ন আয়োজন ও ভালো গল্পের। সৈকত নাসিরের 'ক্যাসিনো' ছবিতে সব একসঙ্গে পেয়েছি বলেই অভিনয়ে আপত্তি করিনি।

এই ছবির গল্প ও আপনার অভিনীত চরিত্র নিয়ে বলুন।

ডার্ক থ্রিলারের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি। এরই মধ্যে বিএফডিসি ও রাজধানীর তিনশ' ফিট এলাকায় ছবিটির প্রথম অংশের দৃশ্যধারণ শেষ হয়েছে। যতটুকু করেছি, তাতে বুঝতে পেরেছি, ভালো কাজ হচ্ছে। 'ক্যাসিনো' ছবিতে আমাকে দেখা যাবে ক্যাসিনোতে কাজ করে এমন একজন নারীর ভূমিকায়, যাকে গ্যাম্বলার বলা হয়। একটা সময় তার সঙ্গে পরিচয় হয় এক ডিবি কর্মকর্তার। এই ডিবি কর্মকর্তার ভূমিকায় অভিনয় করছেন নিরব।

ক্যাসিনোতে কাজ করে কেমন লাগছে?

আমি যখন চলচ্চিত্রে এসেছি, তখনই নিরবের নাম শুনেছি। এবার আমরা কাজ করছি। যত দিন কাজ করেছি, এতে মনে হয়েছে, ও খুব ভালো মনের মানুষ। সারাক্ষণ মজা করে। বেশ যত্ন নিয়ে কাজটি করছে। পাশাপাশি সৈকত নাসিরের ইউনিটের সবাই বেশ পরিশ্রমী। সবাই আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছি। আশা করছি, আমাদের নতুন এই জুটির ছবিটি দর্শকের কাছে ভালো লাগবে।

এদিকে শাকিব খানের বিপরীতে আরও একটি নতুন ছবির দৃশ্যধারণ শুরু করেছেন-

হ্যাঁ। শাকিব খান ও আমার নতুন ছবি 'বীর'। ছবিটি পরিচালনা করছেন কাজী হায়াৎ। তার সঙ্গে এটাই আমার প্রথম কাজ। এই ছবির দৃশ্যধারণ আরও আগে হওয়ার কথা ছিল। ছবির জন্য প্রস্তুতি ও  কাজী হায়াৎ হঠাৎ অসুস্থ হওয়ায় শুরু হয়নি। এর পর শাকিব খান এই ছবির জন্য নতুন লুকে হাজির হচ্ছেন বলে দেরি করা হয়েছে।

এই দুটি ছাড়া অন্য কোনো চলচ্চিত্রে অভিনয় করছেন?

না। আপাতত এই দুটি ছবির কাজই করছি। তবে নতুন ছবিতে কাজের ব্যাপারে কথা যে হচ্ছে না, তা কিন্তু নয়।

মাঝেমধ্যে ফেসবুক থেকে উধাও হয়ে যান ...

বিষয়টি সত্যি। কে বা কারা মাঝে মধ্যে আমার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করার চেষ্টা করে। তাই ফেসবুক নিরাপত্তার বিষয়টির জন্যও মাঝেমধ্যে ডিজেবল করে রাখি।

এখন অনেক তারকাই দর্শকের ট্রলের শিকার হচ্ছেন। এটা কীভাবে দেখেন?

সামাজিক যোগাযোগমাধ্যমে আমরা নানা ধরনের ট্রলের শিকার হই। এগুলো কখনও কখনও বিরক্তিকর মনে হয়। তবে এটা নিয়ে সিরিয়াস হওয়ার কিছু নেই। এটাকে এড়িয়ে চলাই ভালো।