সিদ্ধান্তে অটল মোশাররফ করিম, পুরস্কার নিতে যাচ্ছেন না

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৯   

বিনোদন প্রতিবেদক

মোশাররফ করিম

মোশাররফ করিম

বর্ণাঢ্য আয়োজনে আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের হাতে পদক তুলে দেয়া হবে। কিন্তু ২০১৮ সালের ‘কমলা রকেট’ ছবিতে ‘শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা’ ক্যাটাগরিতে পুরস্কার পাওয়া মোশাররফ করিম পুরস্কার গ্রহণ না করার সিদ্ধান্তে অটল বলে সমকাল অনলাইনকে জানিয়েছেন। মানে তিনি পুরস্কার গ্রহণ করতে যাচ্ছেন না। 

তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কারের তালিকা প্রকাশের পর ফেসবুক স্ট্যাটাসে মোশাররফ করিম বলেন, ‘কমলা রকেট’ ছবিতে কৌতুক চরিত্র ছিল না তার। সেটি প্রধান চরিত্রগুলোর একটি। তিনি জুরিবোর্ডকে অনুরোধ করেছেন শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা থেকে তার নামটি প্রত্যাহার করে নিতে। এই পুরস্কার তার পক্ষে গ্রহণ করা সম্ভব নয়।

মোশাররফ করিম ‘শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা’ পুরস্কার থেকে তার নাম প্রত্যাহার চেয়ে তথ্য মন্ত্রণালয়ে একটি চিঠি দিয়েছিলেন। তার আবেদন মন্ত্রণালয় গ্রহণ করেছে।

বিষয়টি নিয়ে মোশাররফ করিম সমকাল অনলাইনকে বলেন, “পুরস্কার প্রত্যাহারের বিষয়টি আমি আগেই বিস্তারিত বলেছি। আমি সিদ্ধান্তে অটল আছি। পুরস্কার প্রত্যাহারের একটি আবেদন তথ্য মন্ত্রণালয়ে পাঠিয়ে ছিলাম। সেটা মন্ত্রণালয়ে গৃহীত হয়েছে। এ বিষয়ে নতুন করে আর কিছু বলার নেই আমার।”

ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ফেরদৌস ও পূর্ণিমা।