ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

‘যতটুকু অভিনয়ের ক্ষমতা রাখি তার ৫০ ভাগও করতে পারিনি’

‘যতটুকু অভিনয়ের ক্ষমতা রাখি তার ৫০ ভাগও করতে পারিনি’

ইরফান সাজ্জাদ

এমদাদুল হক মিলটন

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩ | ১৮:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ | ১০:৪০

এক সময় টিভি পর্দা খুললেই দেখা যেত অভিনেতা ও মডেল ইরফান সাজ্জাদের নাটক-টেলিছবি। এখন সেই দৃশ্য যেন অচেনা। তাঁর নতুন কোনো কাজেরও খবর নেই বহুদিন। তাহলে কী করছেন এ অভিনেতা, তিনি কি অভিনয় বিরতিতে রয়েছেন– এ প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অনেকের মনেই। দু’দিন আগে সাদা গেঞ্জি গায়ে এলোমেলো চুলে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করে ইরফান সাজ্জাদ লিখেছেন, ‘আই অ্যাম লাভ উইথ দিস ক্যারেক্টার।’ এর মাধ্যমে নতুন কাজের ইঙ্গিত দিলেন তিনি।

কিছুটা রহস্য জিইয়ে রেখে এ অভিনেতা বলেন, “গত দুই বছর পারিবারিক কারণে ছোট পর্দার কাজ থেকে একেবারেই দূরে ছিলাম; যে জন্য দর্শক আমাকে টিভি পর্দায় কমই দেখেছেন। বেশ বিরতির পর বিপ্লব হায়দারের পরিচালনায় ‘আলী’ নামে একটি সিনেমায় অভিনয় করছি। এ সিনেমায় শুটিংয়ের জন্য গত তিন মাস নতুন কোনো কাজই করিনি। শুধু ‘আলী’ চরিত্রের ভেতরেই ডুবে আছি। এটি আপামর জনসাধারণের গল্প। সবাই এ গল্পের সঙ্গে একাত্ম হতে পারবেন। গল্প ও চরিত্র সম্পর্কে আর বিস্তারিত বলতে চাই না। আমি চাই, দর্শক পর্দায় সিনেমাটি দেখুক।”

জানা গেছে, গত জুলাইতে ‘আলী’ সিনেমার দৃশ্য ধারণ শুরু হয়। এখন শেষ লটের দৃশ্য ধারণ চলছে। এ বছরের শেষের দিকে সিনেমাটি মুক্তি পাবে। নতুন এ সিনেমা ছাড়াও নভেম্বরে আরেকটি সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন তিনি। এ ছাড়া শিহাব শাহীন পরিচালিত ‘বাবা, সামওয়ান ফলোয়িং মি’ ওয়েব সিনেমায় তাঁকে দেখা যাবে।

২০১৩ সালে ‘ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম দি আলটিমেট ম্যান’ প্রতিযোগিতায় নাম লিখিয়ে মিডিয়ায় যাত্রা শুরু তাঁর। লাখো প্রতিযোগীকে পাশ কাটিয়ে বিজয়ের মুকুট মাথায় তোলেন এ তরুণ। এরপর নাটক-টেলিছবিতে নিয়মিত অভিনয় করেন তিনি।


অভিনয় ক্যারিয়ারে সাদিয়া ইসলাম মৌ, রিচি সোলায়মান, বিজরী বরকতুল্লাহ, নুসরাত ইমরোজ তিশাসহ অনেক গুণী অভিনয়শিল্পীর সঙ্গে ইরফান সাজ্জাদকে দেখা গেছে। দেখতে দেখতে তাঁর কেটে গেল ক্যারিয়ারের প্রায় এক দশক। নিজের অভিনয় ক্যারিয়ার নিয়ে কতটা সন্তুষ্ট– জানতে চাইলে ইরফান বলেন, ‘আমি যতটুক অভিনয় করার সক্ষমতা রাখি, তার ৫০ শতাংশও করিনি। এখনও অনেক কিছু করার বাকি। অনেক কিছু শেখার আছে। তারকা নয়, ভালো অভিনেতা হওয়ার স্বপ্ন দেখি। সে লক্ষ্য নিয়েই এগিয়ে চলেছি। দর্শকের ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই বহুদূর।’

অবসরে তাঁর বেশির ভাগ সময় কাটে ঘুমিয়ে। এর মাধ্যমে নাকি নিজেকে পরবর্তী শুটিংয়ের জন্য চাঙ্গা করে নেন। 

আরও পড়ুন

×