ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

চার ছক্কার আনন্দে তারকারা

সেলিব্রিটি ক্রিকেট লিগ

চার ছক্কার আনন্দে তারকারা

বুলবুল ফাহিম

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১৮:০০ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ | ১০:৫৪

দিনভর শুটিং, রাতে ব্যাট হাতে অনুশীলন– এই ছিল গত এক সপ্তাহের শোবিজ অঙ্গনের চিত্র। মিরপুর ইনডোর স্টেডিয়াম, মাদানী অ্যাভিনিউর শেফস টেবিল কোর্টসাইড মাঠে অনেকটা বৃষ্টি মাথায় নিয়েই ভিড় করেছেন চলচ্চিত্র, টেলিভিশন ও গানের তারকারা। বাহারি রঙের জার্সি গায়ে ব্যাট-বল হাতে কঠোর অনুশীলন করেছেন। তাদের মধ্যে ছিলেন আফরান নিশো, মেহজাবীন, সাইমন সাদিক, রাজ, জেফার, আরফিন রুমী, বাপ্পি চৌধুরী, মৌসুমী হামিদ, তৌসিফ, তামিম মৃধা, সাদিয়া আয়মানরা।

অনুশীলনের ফাঁকে জমিয়েছেন আড্ডা, খুনসুটি আর উৎসব। ক্যামেরার সামনে যারা অভিনয় করেন কিংবা ক্যামেরার পেছনে থেকে যারা নির্দেশনা দেন, সেই তারাই অনুশীলনে এসে বলছিলেন, গতকাল বল করায় হাত ব্যথা হয়ে আছে কিংবা ২০ বছর পর ব্যাট হাতে নিলাম, ২২ বছর পর বল করলাম!

বিসিবির (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) পক্ষে ওয়াসিম খান অনুশীলন পরিচালনা করছিলেন। এই অনুশীলন করতে করতেই এসেছে চূড়ান্ত দিন। মানে লাইট, ক্যামেরা, অ্যাকশন রেখে ব্যাট-বল হাতে আজ মাঠে নামছেন তারা। সেলিব্রিটি ক্রিকেট লিগ ২০২৩-এ (সিসিএল) খেলতে এতদিন যে অনুশীলন করলেন, তা আজ থেকে প্রমাণ দেবেন ক্রিকেটের বাইশ গজে।

মিরপুরের ইনডোর স্টেডিয়ামে আজই শুরু হচ্ছে তারকাদের ক্রিকেটের এই আসর। যে মাঠে পেশাদার ক্রিকেটাররা খেলেন, অনুশীলন করেন, সেই মাঠেই আজ ব্যাটে-বলে রুপালি পর্দার প্রিয় তারকারা লড়বেন। ডাগআউট আর গ্যালারিতে বসে সমর্থন দেবেন অন্য তারকারা।

অধিনায়কের দায়িত্বে যারা :
আটটি দল নিয়ে এই আয়োজন। দলগুলোর নেতৃত্ব দিচ্ছেন গিয়াস উদ্দিন সেলিম, সালাহউদ্দিন লাভলু, শিহাব শাহীন, চয়নিকা চৌধুরী, সকাল আহমেদ, দীপংকর দীপন, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও রায়হান রাফী। এই আটজন আটটি দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

যারা খেলছেন:
আটটি দলে বিনোদনের বিভিন্ন মাধ্যম থেকে অংশ নেবেন– শাকিব খান, আফরান নিশো, পরীমণি, আনিসুর রহমান মিলন, চঞ্চল চৌধুরী, ইরেশ যাকের, নাসির উদ্দিন খান, পিন্টু ঘোষ, মৌসুমী হামিদ, সজল, ববি, পিয়া জান্নাতুল, মম, শ্যামল মাওলা, শাহনাজ খুশি, বাপ্পি চৌধুরী, নিলয় আলমগীর, দিব্য জ্যোতি, সৌম্য জ্যোতি, মিথিলা, সাফা কবির, এ বি এম সুমন, সুনেরাহ বিনতে কামাল, জিয়াউল রোশান, শরিফুল রাজ, তমা মির্জা, আনিকা, শ্যামল দত্ত, তাসনিয়া ফারিণ, সাবিলা নূর, তানিয়া বৃষ্টি, তানজিয়া মিথিলা, শিরিন শিলা, শ্রাবণ্য তৌহিদা, জয় চৌধুরী প্রমুখ।

তারকাদের ভাষ্য:
তারকাদের এই ক্রিকেট লিগ নিয়ে উচ্ছ্বসিত নির্মাতা সালাহউদ্দিন লাভলু। তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট দল ওয়ার্ল্ড কাপে খেলতে যাবে। এটি আমাদের জন্য আনন্দের। আশা করছি, বাংলাদেশ ওয়ার্ল্ড কাপ জিতবে। ক্রিকেট টিমকে উজ্জীবিত করতে আমাদের এই প্রয়াস। ক্রিকেটারদের মানসিক সাপোর্ট দেওয়া খুবই জরুরি। সেই বোধের জায়গা থেকেই আমরা একত্র হয়েছি। এখানে জয়-পরাজয় কোনো ব্যাপার নয়। অংশগ্রহণই বড় ব্যাপার। আশা করছি, শিল্পীদের তরফ থেকে সুন্দর একটি ক্রিকেট খেলা উপহার দিতে পারব দর্শকদের।’

অনুশীলনের সময়টায় বেশ সিরিয়াস হয়ে খেলতে দেখা গেছে অভিনেতা আফরান নিশোকে। চূড়ান্ত খেলার আগের দিন পর্যন্ত পেশাদার খেলোয়াড়ের মতো টিমকে নিয়ে অনুশীলনে ছিলেন তিনি। সময়টা বেশ উপভোগ্য ছিল সবার জন্য। নিশো বলেন, ‘এই খেলায় আমার টিম সবচেয়ে দুর্বল। আমরা হারব সবচেয়ে বেশি রানের ব্যবধানে।’ অনেকটা মজা করেই বললেন নিশো। এরপর বললেন, ‘আসলে এখানে জয়-পরাজয় মুখ্য নয়। আমরা সবাই মিলে ক্রিকেট নিয়ে উদযাপন করছি, অংশগ্রহণ করছি– এটাই বড় কথা।’

নিশোর দলের অধিনায়ক রায়হান রাফী বলেন, ‘জিততেই হবে, বড় কথা নয়। মিডিয়ার সব মাধ্যমের মানুষের সঙ্গে দেখা হচ্ছে, আড্ডা হচ্ছে– এটাও তো একটা বড় ব্যাপার। কারণ, আমরা সারা বছর কাজের মধ্যে থাকি। এ ধরনের সময় কাটানোর সুযোগ হয় না আমাদের।’

মেহজাবীন বলেন, ‘সেলিব্রিটি ক্রিকেট লিগে সব মাধ্যমের তারকা অংশ নিয়েছেন। এর মাধ্যমে তারকাদের মধ্যে একটি মিলনমেলাও হয়েছে। অনেকের সঙ্গে দেখা হচ্ছে। মজা হচ্ছে। আমরা সবাই আড্ডা, আনন্দের মধ্য দিয়ে গেলাম বেশ ক’টা দিন।’

সেলিব্রিটি ক্রিকেট লিগের আয়োজক জেনারেশন নেক্সট নামে একটি প্রতিষ্ঠান। 

আরও পড়ুন

×