ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

ইয়োগা স্কুল, অসম্ভব ও সিরিজ- সোহানা সাবার ব্যস্ততার শেষ নেই

ইয়োগা স্কুল, অসম্ভব ও সিরিজ- সোহানা সাবার ব্যস্ততার শেষ নেই

আনন্দ প্রতিদিন প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৩ | ১৮:০০ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ | ০৬:২৬

পর্দার প্রতিদিনের মুখ নন তিনি। অনেক বাছবিচার করেই একেকটি কাজ হাতে নেন। যে কারণে সমকালীন শিল্পীদের তুলনায় তাঁর অভিনীত নাটক, সিনেমার সংখ্যা কিছুটা কম। যখনই পর্দায় দেখা মেলে, দর্শক তাঁকে নতুনরূপে আবিষ্কারের সুযোগ পান। বলছি নন্দিত অভিনেত্রী সোহানা সাবার কথা। যাঁকে আরও একবার ভিন্নরূপে দেখা যাবে ‘অসম্ভব’ ছবিতে।

এরই মধ্যে অরুণা বিশ্বাস পরিচালিত এ ছবির নির্মাণ শেষ হয়েছে। চূড়ান্ত হয়েছে মুক্তির দিনক্ষণ। আগামী ২০ অক্টোবর দেশজুড়ে মুক্তি পাচ্ছে ছবিটি। এরই মধ্যে ছবিটি নিয়ে দর্শকের কৌতূহল চোখে পড়েছে। ‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’, ‘বৃহন্নলা’, ‘প্রিয়তমেষু’সহ ঢাকা ও কলকাতার আরও বেশ কিছু ছবি, ওয়েব সিরিজ, নাটক ও টেলিছবির আলোচিত এই অভিনেত্রী এবার কোন অবয়বে ধরা দিচ্ছেন– তা নিয়ে কৌতূহল সবার। যদিও গল্প ও চরিত্র নিয়ে এখনই বেশি কিছু বলতে চান না সাবা। ছবিটি যে অনেকের মনে দাগ কাটবে– তা নিয়ে অনেকটাই আশাবাদী এই অভিনেত্রী।

সোহানা সাবার কথায়, ‘অসম্ভব’ ছবির গল্প একটি দেশ, সমাজ, পরিবার– এক কথায় আমাদের চেনা জগৎ ঘিরে। যার প্রতিটি ঘটনায় খুঁজে পাওয়া যাবে বাস্তব জীবনের ছায়া। তাই এর গল্প ও চরিত্র দর্শকমনে ছাপ ফেলবে বলেই আমার ধারণা। এদিকে ‘অসম্ভব’ ছবির পাশাপাশি সাবা অভিনয় করেছেন নন্দিত অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন পরিচালিত ‘মানিকের লাল কাঁকড়া’ ছবিতে। সেখানেও নতুন আরেকটি চরিত্রে দেখা মিলবে এই অভিনেত্রীর।

অভিনয়ের পাশাপাশি সোহানা সাবা তাঁর চলমান সময়ের দ্বিতীয় অধ্যায়টি রচনা করছেন জনসাধারণের সুস্বাস্থ্য ও মানসিক সংকট নিরাময়ে। সম্প্রতি তিনি একটি ইয়োগা স্কুল চালু করেছেন, যার মাধ্যমে সবার শারীরিক ও মানসিক স্বাস্থ্যের বিকাশ ঘটাতে চান বলে জানিয়েছেন তিনি।


এর আগে ‘সাব’স কনফেশন বপ’ অনুষ্ঠানের মধ্য দিয়ে মানুষকে নানা ধরনের সমস্যা থেকে উত্তরণের পথ দেখিয়েছেন। এর বাইরেও আরেকটি অধ্যায় রচনা করে চলেছেন সাবা। যেখানে তিনি নিজের পরিচিতি তুলে ধরছেন ক্যামেরার পেছনের মানুষ হিসেবে। গল্প লেখার পাশাপাশি প্রযোজনা ‘টুইন রিটার্নস’ নামের ওয়েব সিরিজ; আরও একবার প্রযোজক হিসেবে তিনি নির্মাণে হাত দিয়েছেন। চলছে তাঁর নতুন ওয়েব সিরিজের কাজ। পাশাপাশি প্রস্তুতি নিচ্ছেন চলচ্চিত্র নির্মাণের। শিগগিরই যার ঘোষণা দেবেন বলেও জানিয়েছেন সাবা।

আরও পড়ুন

×