এক রাতেই হয়ে উঠলো গান

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২০     আপডেট: ৩০ জানুয়ারি ২০২০   

বিনোদন প্রতিবেদক

হুট করেই গানটি তৈরি হয়ে গেলো। সময়ও লাগেনি খুব। মাত্র একটি রাত। চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডের জন্য এক রাতে তৈরি হয় একটি গান। যে গানটিতে কণ্ঠ দিলেন সামিনা চৌধুরী ও বেলাল খান। এক রাতেই গান লিখলেন এ মিজান, সে রাতেই গানটিতে কণ্ঠ দেন সামিনা-বেলাল। 

গানটির সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। গানের শিরোনাম ‘আমি তোমার কই’। হবিগঞ্জের দ্যা প্যালেসে বৃহস্পতিবার সন্ধ্যায় বসবে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডের ১৪তম আসর। এ উপলক্ষে দেশের সংগীতের সকল শাখার শিল্পীরা ফের একই মঞ্চে এক হতে যাচ্ছেন। 

এ আয়োজনের বিভিন্ন শিল্পীরা আহমেদ ইমতিয়াজ বুলবুল, আইয়ুব বাচ্চু ও সুবীর ন্দীর গান পরিবেশন করবেন। এর ফাঁকে বিশেষ চমক হিসেবে মৌলিক এই গানটি পরিবেশন করবেন নন্দিত কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী ও বেলাল খান। গানটির শিরোনাম ‘আমি তোমার কই’। সামিনা চৌধুরীর সঙ্গে কণ্ঠ দেয়ার পাশাপাশি গানটির সুর করেছেন বেলাল খান নিজেই।

গানটি প্রসঙ্গে সামিনা চৌধুরী বলেন, হঠাৎ করেই এ গানটির পরিকল্পনা করা। গানটি এক রাতে তৈরি হয়েছে। ইমন চৌধুরীর স্টুডিওতে বসেই এ মিজান গানের কথা লিখেছেন, বেলাল সুর করেছেন। এরপরেই গানটির সংগীতায়োজন করা হয় এবং কণ্ঠ দেয়া। অল্প সময়ে এতো সুন্দর কথার ও সুরের গান হয়েছে, সত্যি অবাক করার মতো। আশা করছি গানটি সবার ভালো লাগবে। 

গীতিকার এ মিজান বলেন, সামিনা আপার মতো গুণী শিল্পীর জন্য গান লেখা বেশ দূরহ ব্যাপার। গানটির জন্য মাত্র কয়েক ঘণ্টা সময় ছিল আমাদের হাতে। আমরা সবাই নিজেদের সবোর্চ্চ দিয়ে গানটি করার চেষ্টা করেছি। শ্রোতাদের ভালো লাগলেই আমাদের কষ্ট স্বার্থক হবে। 

চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডের আয়োজনকে ঘিরেই নতুন এ গানটি তৈরি হয়েছে। গানটি মঞ্চে পরিবেশনার পর শিগগিরই ইউটিউবে প্রকাশ করা হবে।