পুরো এফডিসি জুড়েই চলছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নিয়ে নির্মিত ছবি ‘বঙ্গবন্ধু’র সেট নির্মাণ। শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে প্রায় ৩০ জনের একটি দল সেট নির্মাণ করছেন।

বাংলাদেশ ও ভারত সরকারের প্রযোজনায় নির্মিত হচ্ছে বঙ্গবন্ধুর বায়োপিক। প্রখ্যাত ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল নির্মাণ করবেন এটি। 

জহির রায়হান কালার ল্যাবের সামনের রাস্তাসহ এফডিসির বিভিন্ন অংশ সেট নির্মাণের কাজ চলছে। এছাড়াও কবিরপুর ফিল্ম সিটিতেও ছবিটির শুটিং হওয়ায় সেখানেও শিগগিরই সেট নির্মাণের তোরজোর চলছে বলে জানা গেছে।

এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া বলেন, এফডিসির জহির রায়হান কালার ল্যাব ছাড়াও পুরো এফডিসি জুড়েই ছবিটির শুটিংয়ের জন্য বরাদ্দ আছে। 

এদিকে ‘বঙ্গবন্ধু’ ছবিটির জন্য ৫০টি চরিত্রের জন্য অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ওয়েবসাইটে প্রকাশিত তালিকা অনুযায়ী বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ।

নুসরাত ইমরোজ তিশা করবেন বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর বড়বেলার চরিত্রে। আর শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া।  শেখ হাসিনার আরও দুই বয়সের চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া এবং ওয়ানিয়া জারিন আনভিতা।

বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত তালিকায় ৫০জন অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করা হয়েছে। 

বঙ্গবন্ধু’র বায়োপিকে ঐতিহাসিক আরও কিছু চরিত্রে অভিনয় করবেন দেশের জনপ্রিয় ও খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীরা। রাইসুল ইসলাম আসাদ করছেন আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্র, সায়েম সামাদ করছেন সৈয়দ নজরুল ইসলামের চরিত্র, চিত্রনায়ক ফেরদৌস করছেন তাজউদ্দিন আহমেদ, শহীদুল আলম সাচ্চু করছেন এ কে ফজলুল হক, সমু চৌধুরী করছেন কামরুজ্জামান, খলিলুর রহমান কাদেরী করছেন মনসুর আলী, তৌকির আহমেদ করছেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং ফজলুর রহমান বাবু করছেন খন্দকার মোশতাক আহমেদের চরিত্র।

১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটির শুটিং শুরু হবার কথা রয়েছে। আগামী বছর ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। 

মন্তব্য করুন