করোনাভাইরাসের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জীবনী‌ভি‌ত্তিক চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’র শুটিং স্থগিত করা হয়েছে।  মু‌জিব বর্ষের প্রথম দিন ১৭ মার্চ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) মহরতের পরদিন ১৮ মার্চ থেকে ৩ এপ্রিল অব্দি ছবির শুটিংয়ের শিডিউল ছিল। কিন্তু   এ শিডিউল মোতাবেক শুটিং হচ্ছেনা বলে সমকালকে জানালেন চল‌চ্চিত্রের কাস্টিং ডিরেক্টর বাহাউ‌দ্দিন খেলন।

বাহাউ‌দ্দিন খেলন বলেন ১৭ মার্চ মহরতের পর ১৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত লটের শুটিংয়ের শিডিউল ছিল। কিন্তু তা এই মুহূর্তে সম্ভব হচ্ছে না। করোনার কারণে শুটিং স্থগিত করা হয়েছে।  করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আগামী সেপ্টেম্বর থেকেই ছবিটির শুটিং শুরু হতে পারে। 

ছবিটিবাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হবে। পরিচালনা করবেন বলিউডের বর্ষীয়ান নির্মাতা শ্যাম বেনেগাল।

এতে অভিনয়ের জন্য প্রাথমিকভাবে বঙ্গবন্ধুর চরিত্রের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি ও চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা ও ছোটবেলার চরিত্রে দীঘিসহ ৫০জন অভিনয়শিল্পীর নাম ঘোষণা করা হয়েছে।

তবে চুক্তি হওয়ার আগে প্রাথমিক তালিকার কেউই চূড়ান্ত নন বলে জানিয়েছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন।

মন্তব্য করুন